ভাইরাল

অবিশ্বাস্য ঘটনা ! গত ১০ বছর থেকে ঘাস,পাতা, কাঠ খেয়ে বেঁচে আছেন এক ব্যক্তি

ঘটনা গত ১০ বছর থেকে ঘাসপাতা কাঠ খেয়ে বেঁচে আছেন এক ব্যক্তি

নিউজ ডেস্কঃ মানুষের বেঁচে থাকার জন্য প্রাথমিক খাবার হল ভাত,রুটি,সবজি,মাছ,মাংশ।এগুলো ছাড়া বেঁচে থাকা যায় না।মানুষ কদিন আর ভাত-রুটি, সবজি বা মাছ-মাংশ না খেয়ে থাকতে পারে? বড়জোর তিনদিন কি দশদিন কিংবা এর চেয়েও না হয় বেশিদিন। কিন্তু বছরের পর বছর ভাত-রুটি বা অন্য যে কোনও খাবার না খেয়েও কি করে বেঁচে থাকা যায়।কখনও কি শুনেছেন ভাত-রুটি, সবজি বা মাছ-মাংসের বদলে কেউ প্রতিদিন ঘাস,পাতা এবং কাঠের টুকরো খাচ্ছেন?শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি।সম্প্রতি এমন এক অদ্ভুত ব্যক্তির সন্ধান পাওয়া গেল মধ্য প্রদেশের শাহডোল জেলার করকটী গ্রামে , যিনি প্রতিদিন ঘাস, পাতা খেয়ে থাকেন। এই ব্যক্তির নাম ভুরা যাদব শাহডোল।

আরও পড়ুন :  এই বৃদ্ধার জালে উঠলো ৫২কেজি ওজনের ভেটকি মাছ, যা বিক্রি হল সাড়ে তিন লাখে

গত ১০ বছর থেকে ঘাস, কাঠ, পাতা খেয়েই দিব্যি বেঁচে আছেন ভুরা।ভাত-রুটি বা অন্য যে কোনও খাবার খেতে তার ইচ্ছেও করে না। কারণ প্রতিদিনকার খাদ্য তালিকায় ঢুকে পড়েছে এগুলোই।ছোটবেলার থেকেই ঘাস, পাতা খাওয়ার অভ্যাস ছিল তাঁর, এমনকি খেতেন কাঠের ছোট ছোট টুকরোও। ছোটবেলার থেকেই দারিদ্রতায় ভুগেছেন তিনি। দুবেলা পেট ভরে খাবার জুটত না সব দিন।গ্রামের মানুষরাও তাঁকে ঘাস, পাতা খেতে দেখতেই অভ্যস্ত। খিদে পেলেই নাকি এগুলি খেয়ে নেন তিনি। অন্য কিছু খাবার খাওয়ার কথা যেন ভাবতেই পারেন না এই ব্যক্তি।

আরও পড়ুন :  ডাক্তারবাবু ডিস্কো ড্যান্সার! কোভিড ওয়ার্ডে , দেখুন সেই ভাইরাল ভিডিও

সম্প্রতি তাঁর ঘাস, পাতা এবং কাঠ খাওয়ার একটি ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়।তার এই ঘাস,পাতা খাওয়ার ভিডিও নিমিষেই ভাইরাল হয়ে গিয়েছে।এতদিন ধরে এসব খেয়ে অসুখ বিসুখ বা কোনো সমস্যাও নাকি হয়নি।চিকিৎসকরাও ভুরার এই খাদ্যাভাস দেখে রীতিমতো অবাক।এ সব জিনিস পেটের ভিতরে গিয়ে হজম হয় না, এমনকি এদের কোনও পুষ্টিগুণও নেই। তা সত্ত্বেও এই খাবারগুলো দিনের পর দিন খেয়ে কীভাবে বেঁচে রয়েছেন ভুরা।তাও আবার বিনা কোনও অস্বস্তি বা অসুখ নিয়ে, তা ভেবেই সবাই অবাক হচ্ছেন।

Related Articles

Back to top button