Home দেশ সন্ত্রাস হামলায় বন্ধ হয়ে যাওয়া মন্দির খুলল কাশ্মীরে,৩১ বছর পর বাজল ঘণ্টা,...

সন্ত্রাস হামলায় বন্ধ হয়ে যাওয়া মন্দির খুলল কাশ্মীরে,৩১ বছর পর বাজল ঘণ্টা, পুড়ল বাজি,

সন্ত্রাস হামলায় বন্ধ হয়ে যাওয়া মন্দির খুলল কাশ্মীরে,৩১ বছর পর বাজল ঘণ্টা, পুড়ল বাজি,

সেই ১৯৯০ সালে সন্ত্রাসবাদ মাথাচাড়া দেয় জম্মু ও কাশ্মীরে। তার জেরে বন্ধ হয়ে যায় একের পর এক মন্দির।মাঝে ৩১ বছর পার, অবশেষে দীর্ঘ তিন দশক পরে খুলল কাশ্মীরের সেই মন্দির।বসন্ত পঞ্চমীর দিন ফের ঘণ্টা বাজল শ্রীনগরের শীতলনাথ মন্দিরে,উঠল যজ্ঞের ধােওয়া।এত বছর পরে মন্দির ফের খােলার উদ্যোগে এলাকার হিন্দু বাসিন্দাদের পাশাপাশি শামিল হলেন স্থানীয় মুসলিমরা।

আরও পড়ুন :  নিউটাউনে গরু বোঝাই গাড়ি আটকে পুলিশের জালে আটক পাঁচ সিবিআই আধিকারিক! জানুন বিস্তারিত।

বাবা শীতলনাথ ভাইরাওয়ের জন্মবার্ষিকী পড়েছিল বসন্ত পঞ্চমীতে। তাই এই দিনটিই বেছে নেওয়া হয়েছে পুজো শুরু করার জন্য।আগে প্রতি বছরই এই দিনে পুজো হত মন্দিরে।পুজো দিতে আসা সন্তোষ রাজদান নামে এক ব্যক্তি বলেন জঙ্গিদের অত্যাচারের কবলে পড়ে এই মন্দির বন্ধ রাখা হয়েছিল দীর্ঘ ৩১ বছর। এমনকী মন্দিরের আশপাশে বসবাসকারী হিন্দুরাও এলাকা ছাড়তে বাধ্য হয়েছিলেন।মন্দিরের পুরােহিত উপেন্দ্র হান্ডু জানান স্থানীয় মুসলিমরা অনেকেই মন্দির পরিষ্কার করতে সাহায্য করেছেন,পুজোর সামগ্রীও নিয়ে এসেছিলেন।তাঁর মতে, এই শীতলনাথ মন্দির ফের খুলে যাওয়া নতুন বার্তা দেবে দেশকে। জানাবে যে কাশ্মীর এখন নিরাপদ।

আরও পড়ুন :  মাদুলি-তাবিজ পরে স্কুলে আসা বারণ,পড়ুয়াদের যেকোন ধাতব অলঙ্কারের উপরও রয়েছে নিষেধাজ্ঞা, নির্দেশিকায় জানাল রাজ্য সরকার

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল