নিউজ

বিশাল বড় সুখবর!পোস্ট অফিসে পরীক্ষা ছাড়ায় ৩৮ হাজার কর্মী নিয়োগ, Apply করুন এভাবে

ভারতীয় পোস্ট অফিসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল।ডাক বিভাগ ৩৮.৯২৬টি পদের জন্য নিয়োগ প্রকাশ করেছে।সারা দেশে গ্রামীণ পোস্ট অফিসে এই নিয়োগ করা হবে।প্রার্থী বাছাইয়ের জন্য কোন পরীক্ষা হবে না,মেরিট লিস্টের ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।আগ্রহী প্রার্থীরা সরাসরি ভারতীয় পোস্ট অফিসের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।আগামী ৫ জুন পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া।

মোট শূন্যপদঃ-

প্রকাশিত বিজ্ঞপ্তিতে গ্রামীণ ডাক সেবক ছাড়াও ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্টেন্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে ৩৮ হাজার ৯২৬টি নিয়োগ করা হবে। দেশের মোট ৩৫টি রাজ্যে এই নিয়োগ করা হবে।

আরও পড়ুন :  ফের ফিরছে দুঃসহ সেই স্মৃতি, করােনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বাড়ির পথে পা বাড়াচ্ছেন পরিযায়ী শ্রমিকরা

শিক্ষাগত যোগ্যতাঃ-

আগ্রহী আবেদনকারীদের অবশ্যই কেন্দ্ৰীয় সরকার রাজ্য সরকার বা কেন্দ্রশাসিত অঞ্চলের স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।এছাড়াও আবেদনকারীদের অবশ্যই সাইকেল চালানো জানতে হবে।

বয়স সীমা এবং আবেদন ফিঃ-

প্রার্থীদের বয়স সীমা ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।সংরক্ষিত বিভাগের প্রার্থীদের নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমাতে ছাড় দেওয়া হবে।অন্যদিকে আবেদন ফির জন্য প্রার্থীদের ১০০ টাকা দিতে হবে।

মাসিক বেতনঃ-

পোস্টমাস্টার পদের জন্য প্রতি মাসে ১২ হাজার টাকা বেতন দেওয়া হবে। অন্যান্য পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

আবেদন করবেন কিভাবেঃ-

পোস্ট অফিসের নিজস্ব ওয়েবসাইট indiapostsonline.gov.in গিয়ে আবেদন করতে হবে আবেদনকারীদের।

আবেদনের তারিখঃ-

২ মে থেকে আবেদন শুরু এবং শেষ তারিখ হল ৫ জুন ২০২২।

Related Articles

Back to top button