নিউজ

Lockdown: চীনে দ্রুত বাড়ছে সংক্রমণ,পরিস্থিতির সামাল দিতে চিনের সাংহাই শহরে আবার লকডাউন জারি

Infection is on the rise in China, and a lockdown has been imposed in Shanghai, China, to deal with the situation

নিউজ ডেস্কঃ চিনে মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ শেষ হয়েও শেষ হচ্ছে না। নতুন করে তীব্র গতিতে আবারও ছড়াচ্ছে সংক্রমণ।ভারতে যে সময়ে সমস্ত কোভিডবিধি তুলে নেওয়া হল, সেই সময়েই আতঙ্ক বাড়ছে চিনে।কয়েক সপ্তাহের মধ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণের হার।চিনের স্বাস্থ্য আধিকারিকরা বলেন পরিস্থিতি অত্যন্ত জটিল ও গুরুতর।অতিমারি সামাল দিতে রবিবারেই ঘোষণা করা হয়েছে চিনের সাংহাইয়ের অর্ধেক অঞ্চল জুড়ে জারি হতে চলেছে লকডাউন।চিনের বৃহত্তম শহর সাংহাই, যার জনসংখ্যা ২৬ মিলিয়নেরও বেশি। ইতিমধ্যেই সেখানে রেকর্ড কোভিড-19 সংক্রমণ তৈরি হয়েছে। আর সে কারণে সাংহাইয়ে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে চিনের সরকার।

আরও পড়ুন :  নেই মাস্ক কেনার পয়সা,বাবুই পাখির বাসা মুখে লাগিয়ে অফিসে আসলেন পশুপালক।

চিনে এই মাসে ৫৬,০০০ এরও বেশি করোনা ভাইরাস সংক্রমণের খবর পাওয়া গিয়েছে, যার বেশিরভাগ উত্তর-পূর্ব প্রদেশ জিলিনের একটি অংশে।সাংহাইয়ের পুডং, আর্থিক জেলা এবং আশেপাশের এলাকাগুলিতে সোমবার ২৮ মার্চ থেকে শুক্রবার পর্যন্ত লকডাউন করা হবে।এমনকি শহরজুড়ে গণ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

লকডাউনের দ্বিতীয় পর্ব শুরু হবে হুয়াংপু নদীর পশ্চিমে বিস্তীর্ণ ডাউনটাউন এলাকা যা শহরকে বিভক্ত করে সেখানে শুক্রবার থেকে পাঁচ দিনের লকডাউন।একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।বন্ধ থাকবে স্কুল, কলেজ এবং গণপরিবহন। প্রয়োজন ছাড়া কেউ যাতে বাড়ির বাইরে যেতে না পারে তা নিশ্চিত করার জন্য ডেলিভারি চেকপয়েন্টগুলি থাকবে।মার্চ থেকেই সংক্রমণ রুখতে চিনের একাধিক জায়গায় জারি হয়েছে লকডাউন।

Related Articles

Back to top button