নিউজ

ফের লাফিয়ে বাড়ছে করােনা সংক্রমণ, দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯০ হাজার

ফের লাফিয়ে বাড়ছে করােনা সংক্রমণ, দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ৯০ হাজার

উদ্বেগ আরও বাড়াচ্ছে করােনাভাইরাস। ভারতে ফের লাফিয়ে বাড়ছে করােনা সংক্রমণ। প্রত্যেকদিনই রেকর্ড ভাঙছে আক্রান্তর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের কাছাকাছি। চলতি বছরে এই প্রথম একদিনে এতটা বাড়ল সংক্রমণ। কমল সুস্থতার হার। দৈনিক মৃত্যুর সংখ্যাও বাড়ছে,২৪ ঘন্টায় ৭১৪ জনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ৯৮২ জন, গতকাল তা বেড়ে হয়েছে ১ হাজার ৭৭৩ জন।

প্রথম স্থানে রয়েছে কলকাতা,আক্রান্ত ৫১৩ জন।দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা,আক্রান্ত ৩৩১ জন।তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগণা, আক্রান্ত ১৭৩ জন।মৃত ৪ জন,কলকাতার ২ জন ও বাকি ২ জন হাওড়ার।মধ্যপ্রদেশের চার জেলায় আংশিক লকডাউন জারি।কিন্তু দিল্লিতে এখনি লকডাউন নয় জ কেজরিওয়াল।এই স্ট্রেন অত্যন্ত ভয়ানক আকার ধারন করছে। কারন একদিনে আক্রান্ত প্রায় ৯০ হাজার। তবে এই সংখ্যাটা আর বাড়তে পারে কারন ৫ রাজ্যে ভােট চলছে।

আরও পড়ুন :  রাফালের প্রথম মহিলা চালক হচ্ছেন শিবাঙ্গী সিংহ

ড:কাজলকৃশ্ন বনিক জানিয়েছেন প্রতেকদিন ১ লক্ষ্যের কাছাকাছি হয়ে যাচ্ছে, তাই প্রতেককে সচেতন হতে হবে। তিনি বলেছেন দেশের সরকার এখনও কেন উদ্যোগ নিচ্ছেন না যে অত্যন্ত কম সময়ে দেশের মানুষদের ভ্যাকসিন দেয়ার। এখনও পর্যন্ত মাত্র ২ শতাংশ মানুষের মধ্যে ভ্যাক্সিনেশন হয়েছে।তাই যত দ্রুত সম্ভব এই ভ্যাকসিন দিতে হবে।সরকারি এবং বেসরকারি আওতায় ভ্যাকসিনের দেয়ার কাজ করতে হবে।নয়ত আবার লকডাউনের পথে হাটতে হবে দেশকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button