টেকনোলজি

ফাঁস হল iPhone 14-র স্পেশিফিকেশন, দাম শুনে চক্ষু চড়কগাছ সকলের

iPhone 14 বাজারে কবে লঞ্চ হবে সে বিষয়ে এখনও নির্দিষ্ট কোনও তথ্য প্রকাশ করা হয়নি Apple-এর তরফে।তবে লেটেস্ট মডেলের এই iPhone এর স্পেশিফিকেশন ও দাম টুইটারে রীতিমতো ভাইরাল।যে স্পেশিফিকেশন প্রকাশ হয়েছে তা Apple-এর তরফে জানানো হয়নি। সুতরাং লিক হওয়া স্পেশিফিকেশন কতটা সঠিক সে বিষয়ে সন্দেহ থাকলেও বিশেষজ্ঞরা মনে করছেন লিক হওয়া স্পেশিফিকেশনের কাছাকাছি থাকবে আসন্ন iPhone 14-এর স্পেশিফিকেশন।

@Shadow_leak নামে একটি টুইটার অ্যাকাউন্ট যে স্পেশিফিকেশন ভাইরাল হয়েছে তাতে জানা গেছে, iPhone 14 Max এবং iPhone 14 Pro দুটি মডেলে ফোনটি বাজারে আসবে।দুটি মডেলেই 6.68 ইঞ্চি ফ্লেক্সিবল OLED স্ক্রিন দেওয়া হবে। যার রেজলিউশন থাকবে 2248X1284 এবং রিফ্লেশ রেট 90Hz। এই টেক জায়ান্ট সংস্থাটি লেটেস্ট এই ফোনে কী কী আনতে চলেছে জেনে নিন।

আরও পড়ুন :  জলের বোতল এর দাম শুনলে আঁতকে উঠবেন, দাম পাঁচ হাজার টাকা, কেন এত দাম এই বোতলের !

নতুন এই বিগ বাজেটের iPhone 14 Max ফোনে কী কী থাকছেঃ-

যে স্পেশিফিকেশন লিক হয়েছে তাতে দেখা গেছে ক্যামেরা থেকে শুরু করে ডিসপ্লে বা RAM বেস্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে লেটেস্ট এই প্রডাক্টে।এই ফোনের ভিতরে সম্ভবত A15 বায়োনিক (5mm TSMC) চিপ এবং 6GB LPDDR4X RAM থাকবে। সম্ভবত দুটি কনফিগারেশনে ফোন দুটি বাজারে আনা হবে। একটি 128GB এবং অন্যটি 256GB ভ্যারিয়েন্ট। টিপস্টার অনুযায়ী iPhone 14 Max-এ ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে এবং দুটি 12MP-র ক্যামেরা থাকবে।

লেটেস্ট এই ফোনের দামঃ

iPhone-এর প্রতিটি ফোনের দাম তুলনামূলক অনেক বেশি।সুতরাং এই ফোনটিও যে ব্যতিক্রম হবে না সেবিষয়ে কোনও সন্দেহ নেই।বিভিন্ন টুইটের মাধ্যমে জানা গেছে 128GB ভ্যারিয়েন্টের দাম 899 মার্কিন ডলার হতে পারে।ভারতীয় অঙ্কে যা প্রায় 69,182 টাকা।

iPhone 14 Pro ফোনে কী কী থাকছেঃ-

এই iPhone 14 Pro ফোনে 6.06 ইঞ্চি ফ্লেক্সিবেল OLED স্ক্রিন দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট 120Hz এবং স্ক্রিনের রেজলিউশন 2532X1170 রেজলিউশশন। 48MP-র প্রাইমারি ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button