Jio Reqruitment: সুখবর! জিও কোম্পানিতে অসংখ্য শূন্যপদে নিয়োগ চলছে

Jio Reqruitment: বিগত কয়েক বছরে চাকরির বাজারে যে আমূল পরিবর্তন এসেছে তা আমাদের সকলেরই জানা।করোনা পরবর্তী সময়ে একদিকে যেমন আমাদের জীবনযাত্রায় পরিবর্তন এসেছে, তেমনই কর্মক্ষেত্রেও এসেছে আমুল পরিবর্তন। গোটা পৃথিবী জুড়েই আর্থিক দৈন্যদশা চলছে। এই কবল থেকে ভারতও বাদ যায়নি। বেহাল অর্থনীতির কারনে বিগত দু’বছরে সাড়া পৃথিবী জুড়ে কয়েক কোটি মানুষ কাজ হারিয়েছেন।

বেহাল অর্থনীতির কারণে গত দু’বছরে বিশ্বের বহু নামি-বেনামী বেসরকারি সংস্থায় তালা পড়েছে। কিন্তু চলতি বছরের শুরুতে পরিস্থিতি কিছুটা ঠিক হওয়ায় বিগত দু’বছরের আর্থিক ধাক্কা সামলে একাধিক বেসরকারি সংস্থা কর্মী (Jio Reqruitment) নিয়োগে জোড় দিয়েছে। পাশাপাশি কেন্দ্র ও রাজ্য দুই সরকারই চেষ্টা করছে কিভাবে লাগামহীন বেকারত্ব রোধ করা যায় সে দিকেই নজর রয়েছে।

চলতি বছরের শুরু থেকেই সরকারি ও বেসরকারি সংস্থাগুলি বিভিন্ন পদে কর্মী নিয়োগের (Jio Reqruitment) বিজ্ঞপ্তি প্রকাশ করছে। এবার বিশ্বের একাধিক সংস্থাকে এক ধাক্কায় অনেকটাই পিছনে ফেলে দিচ্ছে Jio কোম্পানি। কারন এবার বিভিন্ন যোগ্যতায় দেশের অন্যতম বিখ্যাত কোম্পানি Jio-তে অসংখ্য শূন্যপদে নিয়োগ চলছে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক কিংবা গ্রাজুয়েট এছাড়াও আরও উচ্চ যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থীদের হাতে রয়েছে বিরাট সুযোগ।

প্রার্থীরা আবেদন করলে তাদের শিক্ষাগত যোগ্যতার মানদও দেখে সেই মোতাবেক যদি পদ খালি থাকে তাহলে বৃহত্তর কোম্পানি Jio সরাসরি চাকরির সুযোগ দিচ্ছে। সাধারণত Jio-র বিভিন্ন কাস্টমার সার্ভিস পয়েন্ট কিংবা Jio-র শাখা অফিসে নিয়োগ করা হতে পারে। সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে যদিও কোনো অফিসিয়াল নোটিশ জারি করা হয়নি,তবে তাদের ওয়েবসাইটে আবেদন করে হাজার প্রার্থী চাকরিতে নিযুক্ত হয়েছে বলে জানা গিয়েছে। যে সকল প্রার্থী উক্ত পদে আবেদন করতে চান তারা আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন।

Jio Career ওয়েবসাইটে কী কী শূন্যপদের কথা উল্লেখ রয়েছে:-

১) ফ্রিল্যান্সার

২)ফ্রিল্যান্সার সেলস অ্যাসোসিয়েট।

৩)বিজনেস অপারেশন।

৪)সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন।

৫)কাস্টমার সার্ভিস।

৬)ইঞ্জনিয়ারিং অ্যান্ড টেকনোলজি।

৭) আইটি অ্যান্ড সিস্টেম।

৮)হিউম্যান রিসোর্সেস অ্যান্ড ট্রেনিং।

৯)প্রকিওরমেন্ট অ্যান্ড কনট্র্যাক্ট।

১০)ফাইনান্স কমপ্লিয়েন্স অ্যান্ড অ্যাকাউন্টিং।

১১) সাপ্লাই চেন।

১২) অপারেশনস।

১৩) প্রোডাক্ট ম্যানেজমেন্ট।

১৪)ইনফ্রাস্ট্রাকচার।

১৫)অন্যান্য।

১৬)রেগুলেটরি।

১৭)ইনফরমেশন সিকিউরিটি।

১৮)মার্কেটিং।

১৯)কর্পোরেট সার্ভিসেস (অ্যাডমিন)।

২০) লিগাল।

২১)কর্পোরেট অ্যাফেয়ার্স।

শিক্ষাগত যোগ্যতা:-

উপরোক্ত বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতাও বিভিন্ন। সাধারণত উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে উচ্চ যোগ্যতা পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবে। অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করে আরও বিস্তারিত দেখে নিবেন।

বয়সসীমা :-

Jio কোম্পানির উপরোক্ত বিভিন্ন পদে আবেদন করতে প্রার্থীর বয়স নূন্যতম হতে হবে ১৮ বছর। শারীরিক ফিটনেস থাকলে ১৮ বছরের উপরে ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবে।

মাসিক বেতন :-

অনলাইন সোর্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী এক্ষেত্রে মাসিক বেতন ১০-১৫ হাজার দেওয়া হবে।

আবেদন পদ্ধতি :-

যে সকল প্রার্থী Jio-র সংশ্লিষ্ট পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করতে যে জরুরি নথিপত্র লাগবে:-

১)জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক এডমিট।

২(শিক্ষাগত যোগ্যতা (বিশেষত টেকনিক্যাল যোগ্যতা উল্লেখ করবেন)।

৩)পরিচয় পত্র ( ভোটার কার্ড বা আধার কার্ড)।

৪)কাজের অভিজ্ঞতা (যদি থাকে)।

নিয়োগ প্রক্রিয়া :-

কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

Notice+ Online Apply : Click Here

News Desk

Sakalerbarta.com is a regional Bengali news portal. It was founded on 14 September 2020. sakalerbarta.com News is a great source of information for everyone. We provide information on Latest News, educational News, current affairs, current topics News, and trending News. Our main goal is to give information that can be used responsibly. We are not affiliated with any government organization and do not host any government website.

Related Articles