Advertisement
ভাইরাল

Kanpur Class I girl’s letter to PM Narendra Modi: মূল্যবৃদ্ধির জ্বালা নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি ৬ বছরের খুদের,নতুন পেনসিল চাইলে মা মারে, আমি কী করব?

বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে কতটা সমস্যায় পড়তে হচ্ছে, সে বিষয়ে নালিশ জানাতে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখল ৬ বছরের এক খুদে

Kanpur Class I girl’s letter to PM Narendra Modi: প্রতিদিন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির জেরে সাধারন মানুষের মাথায় হাত পড়েছে। এককথায় মূল্যবৃদ্ধিই এখন সাধারণ মানুষের মাথা ব্যথার মূল কারণ। আয় বাড়ার নাম নেই, অথচ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম দিন দিন বেড়েই চলেছে । মূল্যবৃদ্ধির জ্বালায় জর্জরিত সাধারণ মধ্যবিত্ত মানুষ।

Advertisement

বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে কতটা সমস্যায় পড়তে হচ্ছে, সে বিষয়ে নালিশ জানাতে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখল ৬ বছরের এক খুদে। তবে তাঁর চিঠিতে চাল-ডালের মূল্যবৃদ্ধির কথা লেখা নেই। বরং উল্লেখ রয়েছে পেন্সিল-রাবারের দাম বেড়ে যাওয়ায় কথা। ম্যাগির দাম বেড়ে যাওয়াতেও কতটা সমস্যা হচ্ছে, তা প্রধানমন্ত্রীকে জানাল ছয় বছরের এক খুদে।

Advertisement
আরও পড়ুন :  চিনের আকাশে এক সঙ্গে জাজ্বল্যমান ৩ সূর্য, দেখুন ভিডিও

Class I girl’s letter to PM Narendra Modi

Advertisement

উত্তর প্রদেশের কনৌজের ছোট্ট একটি শহর ছিবড়ামউয়ের বাসিন্দা কৃতি দুবে।কৃতি দুবে প্রথম শ্রেণির পড়ুয়া। সে নিজেই কাঁচা হাতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে এবং মূল্যবৃদ্ধির জেরে তাঁকে কত সমস্যায় পড়তে হচ্ছে, সে বিষয়ে জানিয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তার লেখা সেই চিঠি।

Advertisement

কৃতী চিঠিতে ঠিক কী লিখেছে?

চিঠিতে লেখা হয়েছে, ‘আমার নাম কৃতী দুবে।আমি প্রথম শ্রেণিতে পড়ি। মোদীজি জিনিসপত্রের দাম খুব বেড়ে গিয়েছে। এমনকি আমার পেন্সিল-রাবারও দামি হয়ে গিয়েছে। নতুন পেন্সিল চাইলেই এখন মা আমাকে মারে। অন্য বাচ্চারা তো আমার পেন্সিল চুরি করে নেয়।ম্যাগির দামও বেড়ে গিয়েছে।পাঁচ টাকা নিয়ে দোকানে গেলে, সে ম্যাগি কিনতে পারছে না। ৫ টাকার ম্যাগি এখন ৭ টাকা। সেই কারণে তার ম্যাগি খাওয়াও হচ্ছে না বলে প্রধানমন্ত্রীর কাছে তার অভিযোগ। আমি কী করব বলুন তো?

মেয়ের চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যেতেই কৃতীর বাবা বিশাল দুবে কিছুটা লজ্জায় পড়েছেন। পেশায় আইনজীবী বিশাল দুবে বলেন, “এটা আমার মেয়ের মন কি বাত”। সম্প্রতিই স্কুলে পেনসিল হারিয়ে ফেলায় মেয়েকে বকা দিয়েছিল ওর মা। তখন বলেছিল যে জিনিসপত্রের কত দাম বেড়ে গিয়েছে। সেই বিষয়ে ক্ষোভ জানাতেই কৃতী প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে।

ছিবড়ামউয়ের জেলা সদর আধিকারিকও ওই চিঠি দেখতে পেয়েছেন নেটমাধ্যমে। জেলা সদর আধিকারিক ওই চিঠি দেখতে পেয়ে আশ্বাস দিয়েছেন যে চিঠিটি যাতে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে যায়, তার জন্য তিনি সর্ব সম্মতভাবে চেষ্টা করবেন।

Related Articles

Back to top button