Advertisement
লাইফস্টাইল

Kissing Health Benefits: চুমু মহাঔষধী!চুম্বনে সারে বহু রোগ, তালিকাটি শুনলে অবাক হয়ে যাবেন আপনিও

তবে চুমু কি শুধুই ভালোবাসার অভিব্যক্তি? মোটেই তা নয়। বিশেষজ্ঞরা বলছেন, চুমু খেলে সেরে যেতে পারে বহু অসুখও।

Kissing Health Benefits: চুমু ব্যাপারটার মধ্যেই অন্য রকম একটা উষ্ণতা থাকে।সুস্থ জীবন পেতে সুস্থ যৌন সম্পর্ক থাকাটা খুব দরকারি। যৌন সম্পর্কের প্রথম ধাপ হল চুম্বন।চুম্বনের মধ্যে দিয়েই পরস্পরের সঙ্গে ভালবাসার সম্পর্ক টের পাওয়া সম্ভব।তবে চুমু কি শুধুই ভালোবাসার অভিব্যক্তি? মোটেই তা নয়। বিশেষজ্ঞরা বলছেন, চুমু খেলে সেরে যেতে পারে বহু অসুখও (Kissing Health Benefits)।

Advertisement

আন্তর্জাতিক চুম্বন দিবস পালিত হয় ৬ জুলাই।এই চুমু কেবলমাত্র ভালোবাসার অভিব্যক্তি নয়, এটি হলো এক মহাঔষধী। যা শরীরের নানান রোগ-ব্যাধি দূরীকরণ ও স্বতস্ফূর্ততা বজায় রাখতে বিশেষভাবে সহকারি।তাই চুমু খান বারা বার। যত ইচ্ছা করে তত চুমু খান, তাহলেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা (Kissing Health Benefits)।

Advertisement

আসুন জেনে নেওয়া যাক চুমুর উপকারিতা ও কোন কোন অসুখ সারাতে পারে।

Advertisement

১)ক্যালোরি ঝরায়:-

বেশ কিছু গবেষণা বলছে, নিয়মিত চুমু খেলে সামান্য মাত্রায় হলেও ওজন নিয়ন্ত্রণে থাকে। কারণ এর ফলে বেশ কিছু ক্যালোরি ঝরে।

Advertisement

 

Kissing Health Benefits

২)আত্মবিশ্বাস বাড়ে:-

নিয়মিত চুমু খেলে আত্মবিশ্বাস বাড়ে। তার ফলে কমে উদ্বেগের মতো বিষয়গুলি। এতে শরীর ভালো থাকে, মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়।

Kissing Health Benefits

৩)মুখের মেদ কমে:-

চুমু খাওয়ার সময়ে মুখের বেশ কিছু পেশির ব‍্যায়াম হয়। তার ফলে মুখের মেদের পরিমাণ কমে। মুখের পেশি টানটান হয়।

Kissing Health Benefits

৪)মন ভালো হয়:-

চুমু খেলে সেই সময়ে শরীরে বেশ কিছু হরমোনের ক্ষরণ বাড়ে। এর মধ্যে অনেকগুলিই মন ভালো রাখতে সাহায্য করে। সহজ ভাষায় যেগুলিকে বলা হয় Happy Hormone। এগুলির প্রভাবেই মন ভালো থাকে। শরীর সুস্থ থাকে। হজম ক্ষমতা বাড়ে।

The mind is good

৫)রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে:-

এর জন্যও দায়ী হচ্ছে হরমোন। চুম্বনের সময়ে এমন কিছু হরমোনের ক্ষরণ বেড়ে যায়, যা রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

Kissing Health Benefits

৬)দাঁতের ক্ষয় কমে:-

চুমু খাওয়ার সময়ে মুখে লালা নিঃসরণের পরিমাণ বাড়ে। তাতে মুখে জমা জীবাণু মরে যায়। মুখের রোগ প্রতিরোধ শক্তি বাড়ে। এতে দাঁতের ক্ষয় এবং মাড়ির সংক্রমণ কয়ে।

Kissing Health Benefits

৭)মাথাব্যথা কমে:-

মাইগ্রেন জাতীয় ব্যথার পরিমাণ কমে নিয়মিত চুম্বনে। যাঁরা নিয়মিত চুমু খান, তাঁদের মাথাব্যথার পরিমাণ কম হয়। এখনই বলছে গবেষণা।

৮)সম্পর্ক গভীর হয়:-

চুমু যে কোনও সম্পর্ককে আর গভীরে যেতে সাহায্য করে। (Kissing Health Benefits) ঠোঁট, চিবুক, জিভে জিভ ঠেকিয়ে গভীর চুমুতে শরীরে হরমোনের তারতম্য হয়। ফলে আপনি আপনার প্রিয়জনের একটা গন্ধ পান। সেখান থেকেই তৈরি হয় গভীর বন্ধন। আমরা নই, এমনটা কিন্তু বিজ্ঞানই বলছে। এছাড়াও মন তরতাজা থাকে।

Kissing Health Benefits

৯)ইমিউনিটি বাড়ে:-

চুমু খেলে ইমিউনিটি বাড়ে। জন্মগত চোখের সমস্যা দূর হয়। এছাড়াও আরও বেশ কিছু জন্মগত জটিল রোগও সেরে যায়। ঠোঁটের সংস্পর্শে সাইটোমেগালো ভাইরাস শরীরের নানা উপকার করে। তাই বলা হচ্ছে অন্তসত্ত্বা অবস্থাতেও এই অভ্যাস জারি রাখলে হবু সন্তানের জিনগত কোনও ত্রুটি থাকে না।

১০)স্ট্রেস থেকে মুক্তি:-

দৈনন্দিন জীবনে চাপ কার থাকে না। প্রতিনিয়ত বাড়ি অফিস সর্বত্রই নানা সমস্যায় ভুগতে হয়। সেক্ষেত্রে একটু চুমু খেলে শরীর থেকে ফিল গুড হরমোন নির্গত হয়। যা আপনাকে স্ট্রেস ফ্রি রাখবে। এমনকী আপনাকে রোম্যান্টিকও করে তুলবে।

Related Articles

Back to top button