নিউজ

গত বছরের রােজগার ১.১০ কোটি শুধুমাত্র দুধ বিক্রি করে

নিউজ ডেস্কঃ করােনার জেরে গােটা দেশের নাজেহাল অবস্থা।একে অপরের সাথে সংযােগ বিচ্ছিন্ন হয়ে পরেছিল। বহু মানুষ কর্মহীন হয়ে পরেছিল। তবে এই সময়েই এক নয়া রেকর্ড গড়ল গুজরাতের এক মহিলা।দুধ বিক্রি করেই কোটিপতি গুজরাতের মহিলা। রীতিমতাে রেকর্ড গড়লেন ৬২ বছর বয়সী নাভালবেন দলসংভাই চৌধুরী। আত্মনির্ভর হতে চাওয়া মানুষের কাছে তিনি অনুপ্রেরণা স্বরূপ।

Last year's revenue of Rs 1.10 crore was sold only for milk

গুজরাতের বনসকণ্ঠা অঞ্চলের নাগালা গ্রামের বাসিন্দা নাভালবেন। ২০২০-তে শুধুমাত্র দুধ বিক্রি করেই তিনি ১.১০ কোটি টাকা রােজগার করেছেন, প্রতি মাসে লাভ করেছেন ৩.৫০ লাখ। ২০১৯-এ তিনি বিক্রি করেছেন ৮৭.৯৫ লাখের দুধ।

আরও পড়ুন :  ব্যাপক আয় করুন মাত্র ৫ হাজার টাকা বিনিয়োগে! ভারতীয় ডাক বিভাগ ব্যবসার সুযোগ দিচ্ছে

গত বছর নাভালবেন নিজের বাড়িতেই খুলেছেন দুধ বিক্রির সংস্থা। তাঁর ৮০টা মােষ, ৪৫ টা গরু রয়েছে। তাঁর সংস্থায় কাজ করেন ১৫ জন কর্মী।নাভালবেন জানিয়েছেন, আমার ৪ ছেলে শহরে পড়ছে ও কাজ করছে। আমি ওদের থেকে অনেক বেশি রােজগার করি।২০১৯ সালে ৮৭,৯৫ লাখ টাকার দুধ বিক্রি করে বনসকণ্ঠা অঞ্চলে প্রথম হয়েছি। ২০২০ সালেও আমি দুধবিক্রির জায়গা থেকে প্রথম হয়েছিলাম।

ইতিমধ্যেই নাভালবেন জিতেছেন ২টি লক্ষ্মী অ্যাওয়ার্ড, ৩ বার পেয়েছেন সেরা পশুপালকের শিরােপা। ৬০ বছরে মানুষ সাধারণত কাজ থেকে অবসর নেন, কিন্তু এই বয়সেও চূড়ান্ত সাফল্যের সঙ্গে চুটিয়ে কাজ করছেন তিনি, শুধু নিজের সংস্থানই করছেন না,ভাত যােগাচ্ছেন কর্মীদেরও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button