Home নিউজ মেদিনীপুরের ৪ বছরের শিশু নাম তুলে ফেলল ইন্ডিয়া বুক অব রেকর্ডসে

মেদিনীপুরের ৪ বছরের শিশু নাম তুলে ফেলল ইন্ডিয়া বুক অব রেকর্ডসে

নিউজ ডেস্কঃ মেদিনীপুরের অদ্রীশ পাল।বয়স মাত্র ৩ বছর ১১ মাস আর এই বয়সেই সে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম তুলে ফেলে সাড়া ফেলে দিয়েছে।লোয়ার নার্সারির এই ছাত্র এই বয়সেই অনেক কবিতা, ছড়া আবৃত্তি, ইংরেজি বার ও মাসের নাম গড়গড় করে বলে দিতে পারে।

আরও পড়ুন :  ‘ক্ষুদ্র জীবনের শিউলি প্রভাতে’ খুশির উপহার মুখ্যমন্ত্রীর – মুক্তি পেল মমতার কথা ও সুরে ‘মন ভালো করার গান’

অদ্রীশের বাড়ি মেদিনীপুর শহরের কুইকোটায়। ক্ষীরপাইয়ের সেন্ট জোনস স্কুলের ছাত্র অদ্রীশ।বাবা তাপসকুমার পাল ও মা অনিন্দিতা পেশায় শিক্ষক ও শিক্ষিকা।দীর্ঘ লকডাউনের সময় মূলত মায়ের উৎসাহতেই বাড়িতে বসে পড়াশোনা চর্চা করে অদ্রীশ পাশাপাশি চলে বিভিন্ন অনলাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ।

বর্তমানে ২৫ টি কবিতা ও ছড়া খুব সুন্দরভাবে আবৃত্তি করতে পারে অদ্রীশ।১১টি জ‍্যামিতিক চিত্র দেখে নাম বলতে পারে।ইংরেজি সপ্তাহের ৭ দিনের নাম ও ইংরেজি বারো মাসের নামও তার ঠোঁটের আগায়। কম্পিউটারের ইংরেজি বর্নমালা ১-৪০ অবধি টাইপিং করে নিমেষে।এছাড়াও বয়স আন্দাজে আরো অনেক কিছুই পারে অদ্রীশ যা চমকে দেওয়ার মতো।

আরও পড়ুন :  ‘ক্ষুদ্র জীবনের শিউলি প্রভাতে’ খুশির উপহার মুখ্যমন্ত্রীর – মুক্তি পেল মমতার কথা ও সুরে ‘মন ভালো করার গান’
আরও পড়ুন :  কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ের মা সুমিত্রা বড়াল প্রয়াত হলেন

এত প্রতিভার স্বীকৃতি হিসেবে ২০২২সালের ইন্ডিয়ান বুক অব রেকর্ডসসে নাম উঠতে চলেছে অদ্রীশের।ইতিমধ্যে সংস্থার তরফে সে মেডেল ও শংসাপত্র পেয়ে গিয়েছে। লকডাউনের সময় অন‍্যান‍্য সংস্থা থেকে পেয়েছে ৭৬ টি শংসাপত্র।অদ্রীশের এই সাফল‍্যে পরিবারের লোকজন ও এলাকাবাসী ভীষণ খুশি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল