Home দেশ কেন্দ্র ও রাজ‍্যের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ডিসেম্বর মাসে খুলে দেওয়া হবে সমস্ত...

কেন্দ্র ও রাজ‍্যের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ডিসেম্বর মাসে খুলে দেওয়া হবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান

নিউজ ডেস্কঃ কেন্দ্র ও রাজ‍্যের সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ডিসেম্বর মাসে খুলে দেওয়া হবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান।তবে কোনরকম চুড়ান্ত সিদ্ধান্ত এখনও অবধি নেওয়া হয়নি।শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, সমস্ত কিছু ঠিক থাকলে মূখ‍্যমন্ত্রীর তদারকিতে বিধিনিষেধের একটি খসরা তৈরী করা হবে।যাতে সমস্ত নিয়মনিষেধ লেখা থাকবে।

আরও পড়ুন :  বিনামূল্যে দেশবাসীকে কোভিড টিকা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: প্রতাপ ষড়ঙ্গী

নবান্ন থেকে জানা গিয়েছে ৩০ নভেম্বর অবধি সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।শিক্ষক,শিক্ষিকা ও শিক্ষাকর্মীদেরও আসার দরকার পরবেনা স্কুলে।স্কুল খুল্লে তবেই আসতে হবে সবাইকে।এ প্রসঙ্গে উল্লেখ্য যে দীর্ঘ লকডাউনের সময় বন্ধ ছিলো সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি।আর এই সময় একে একে মাধ্যমিক,উচ্চমাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর এর রেজাল্ট বেরিয়ে গেলেও ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়নি। এবার সেই ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে করতে চায় রাজ‍্য সরকার।

আরও পড়ুন :  এবার লাইব্রেরী ট্রামে বসে বই পড়ে যাত্রা উপভোগ করতে পারবে যাত্রীরা
আরও পড়ুন :  ভয়ংকর ঘটনা। ধর্ষণ রুখতে নাকি শিশুকন্যা ও কিশোরীদের স্তনের উপর পাথর গরম

৩০ শে নভেম্বরে অবধি কিছু কিছু ছাড় দেওয়া হয়েছে যেমন সুইমিং পুল খুলে দেওয়া হলেও শুধুমাত্র ক্রীড়াবিদরা ব‍্যবহার করতে পারবেন।নন কনটেনমেন্ট জোন এর থিয়েটার ও মাল্টিপ্লেক্স খুলতে পারে।মাল্টিপ্লেক্সগুলিতে ৫০ শতাংশ আসন পূর্ন করতে পারে। সামাজিক অনুষ্ঠান করতে হলে লাগবে প্রশাসনিক ছাড়পত্র ও মানতে হবে সামাজিক দূরত্ববিধি‌।করা যাবে না ২০০ জনের বেশী জমায়েত।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল