Home আন্তর্জাতিক জো বিডেন রাষ্ট্রপতি পদে বসেই ভারতকে সমর্থন করলেন UNSC-তে স্থায়ী সদস্যপদের জন্য

জো বিডেন রাষ্ট্রপতি পদে বসেই ভারতকে সমর্থন করলেন UNSC-তে স্থায়ী সদস্যপদের জন্য

নিউজ ডেস্কঃ রাষ্ট্রপতি জো বিডেন(Joe Biden) আমেরিকার নতুন রাষ্ট্রপতি পদে বসতে চলেছেন।তিনি বলেছেন পূর্বের মতোই সম্পর্ক থাকবে ভারত ও বন্ধু আমেরিকার মধ‍্যে।তবে তিনি চেষ্টা করবেন তা আরো দৃঢ় ও আরো ভালো করে গড়ে তোলার।

জো বিডেন ২০০৬ সালেই এক বিবৃতিতে বলেছিলেন,”ভারত ও আমেরিকা খুব কাছাকাছি চলে আসবে ২০২০ সালে।গভীর হবে দুদেশের মধ্যে সম্পর্ক।”এই কথা বলার পরে ইন্দো ও মার্কিন পারমাণবিক চুক্তিতে বিডেন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।জানা গিয়েছে UNSC তেও ভারতের দাবীর পক্ষে সমর্থন করবেন তিনি।


তিনি বলেছেন ভারতের UNSCতেও ভারতের স্থায়ী সদস্যপদের জন্য ভারতের পক্ষে সমর্থন করবেন পাশাপাশি সন্ত্রাস দমন ও অন্যান্য ভারতীয় নীতির পক্ষে থাকবেন তিনি।এছাড়া তিনি স্বাস্থ্য, বানিজ্যি,জলবায়ু ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় ভারতের সাথে আলোচনাও করতে পারেন তিনি।

আরও পড়ুন :  দক্ষিন দিনাজপুর জেলার বুনিয়াদপুরে ৭২ ঘন্টা নিখোঁজ থাকার পর ডোবার জল থেকে উদ্ধার মহিলার মৃতদেহ
আরও পড়ুন :  বেলুন নিয়ে খেলতে খেলতে মৃত্যুর কোলে ঢলে পড়ল ৪ বছরের শিশু

সূত্রের খবর অনুযায়ী ভারতের সঙ্গে জোড়দার সম্পর্ক গড়ে তুলেছেন তখনই যখন বারাক ওবামা রাষ্ট্রপতি ও বিডেন উপরাষ্ট্রপতি পদে ছিলেন। বিডেনের মতামত অনুযায়ী ২০২০ সালে না হলেও ২০২১ সালের ২০শে জানুয়ারির পর রাষ্ট্রপতি হওয়ার পর থেকেই তিনি ভারতের সাথে দৃঢ় সম্পর্ক গড়ে তুলবেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল