Home দেশ 14 দিনের বাচ্চা কোলে! সরকারি কর্মীদের জন্য দৃষ্টান্ত রাখলেন মহিলা আইএএস অফিসার

14 দিনের বাচ্চা কোলে! সরকারি কর্মীদের জন্য দৃষ্টান্ত রাখলেন মহিলা আইএএস অফিসার

নিউজ ডেস্ক: মহিলা কর্মচারীদের নিয়ে কম হাসাহাসি হয়না অফিস বা যে কোন কর্মক্ষেত্রে।পুরুষ কর্মচারীদের অভিযোগ কখনও বা গোপনে কখনও বা প্রকাশ্যে মহিলা কর্মচারীদের সহ্য করতে হয়। তবে যে অভিযোগটি বেশি আসে সেটি হলো মাতৃত্বকালীন ছুটি।

আর এই নিয়ে গোপনে হয়তো অনেক সময় হাসাহাসিও হয়। আবার দেখা যায় এসব চিন্তাধারায় বিশ্বাসী কোম্পানির বস মহিলা কর্মচারীদের ইন্টারভিউয়ের সময় বাতিল করে দেন। যাই হোক এবার এক ব্যাতিক্রমি ঘটনা ঘটিয়ে রীতিমতো ভাইরাল এক অফিসার। ঘটনাস্থল গাজিয়াবাদের মোদিনগড়।

আরও পড়ুন :  এবার বাস্তবে গাছ থেকে ঝরছে ৫০০ টাকার নোট! দৌঁড়াচ্ছে মানুষ

এখানকার এসডিএম সৌম্যা পান্ডে যা ঘটালেন তাতে দেশবাসী তো অবাক। শুধু তাই নয় ঘটনা প্রকাশ্যে আসতেই চোখের নিমেষে তা ভাইরালও হয়েছে। সম্প্রতি তিনি মা হয়েছেন।আর জন্ম দিয়েছেন একটি কন্যাসন্তানের। ঠিক এই ঘটনার ২২দিন বাদেই নিজের অফিসে জয়েন করলেন তিনি।

একদিকে পেশাদারিত্ব অন্যদিকে মাতৃত্ব সমানভাবে তাল মিলিয়ে চলে এক অবিস্বরণীয় উদাহরণ রেখেছেন তিনি। জয়েন করার দিন থেকেই নিজের শিশুকে কোলে করে নিয়ে আসছেন তিনি। আনন্দে পালন করছেন অফিসের সমস্ত দায়িত্ব।

আরও পড়ুন :  লন্ডন থেকে আসা কলকাতার বিমানে ২ করােনা আক্রান্ত, ব্রিটেন ভারত উড়ান বন্ধের ঘোষনা কেন্দ্রের
আরও পড়ুন :  লন্ডন থেকে আসা কলকাতার বিমানে ২ করােনা আক্রান্ত, ব্রিটেন ভারত উড়ান বন্ধের ঘোষনা কেন্দ্রের

করোনা যখন সারা দেশ দাপিয়ে মহামারীর আকার ধারণ করেছে তখন কাজের চাপ প্রচুর।একদিকে কাজের চাপ অন্যদিকে মাতৃত্ব দুটোই খুব দায়িত্ব সহকারে সামলাতে দেখা গিয়েছে এই আধিকারিককে। তবে তিনি বলেছেন গর্ভাবস্থায় গাজিয়াবাদ প্রশাসন ও অন্যান্য সকলে যেভাবে তাকে সহযোগিতা করেছেন তাতে তিনি ভীষণ কৃতজ্ঞ।আর তাই সন্তান জন্ম হওয়ার ২২দিনের মাথায় তিনি চলে এসেছেন অফিসে তার নিজের সমস্ত পেশাগত দায়িত্ব পালন করতে।

আরও পড়ুন :  হিন্দু রীতিনীতি মেনেই পুতুলের সাথে পুতুলের এমনি এক বিয়ের সাক্ষী থাকল ধুপগুড়িবাসি

অপরদিকে মায়ের দায়িত্বতেও তিনি কোনরকমের গাফিলতি করছেননা।তার টেবিলে আসা ফাইল সবসময় স্যানিটাইজ করে নিচ্ছেন। সাবধান থাকছেন নিজেও।তার এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই নেটজনতা কুর্নিশ জানিয়েছেন ঐ মহিলা আধিকারিককে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল