Home দেশ আজই বিলটি পাশ হল, কৃষিজাত পণ্য ও সরঞ্জাম কিনলে ৮০ শতাংশ...

আজই বিলটি পাশ হল, কৃষিজাত পণ্য ও সরঞ্জাম কিনলে ৮০ শতাংশ ভর্তুকি পাবেন কৃষকরা ! কীভাবে বিস্তারিত জেনে নিন

ভারতীয় কৃষকদের কথা ভেবে কেন্দ্রীয় সরকার ‘সমাম কিষাণ যোজনা'(Samam Kisan Yojana)নামে এক প্রকল্প চালু করেছে। এই প্রকল্পের অধীনে থাকা কৃষকদের কৃষি যন্ত্রপাতি কিনতে ৮০%ভর্তুকি দেবে কেন্দ্রীয় সরকার।

এই প্রকল্পের জন্য রাজ্যগুলিকে ইতিমধ্যেই ৫৫৩ কোটি টাকা দিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই প্রকল্প সম্পর্কিত বিস্তারিত তথ্য জানার জন্য যেতে হবে এই ওয়েবসাইটে https://Agrimachinery.nic.in এ।ভারতীয় বিভিন্ন রাজ্যের কৃষক সহ মহিলা কৃষক রাও এই সুবিধার জন্য আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য কি কি দরকার-১/পাসপোর্ট সাইজ ফটো।২/আধার কার্ড ৩/ভোটার কার্ড ৪/কাস্ট সার্টিফিকেট S.C/S.T/OBC ৫/ব্যাঙ্কের পাসবুকের প্রথম পাতার জেরক্স কপি।

আরও পড়ুন :  করোনার নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৫

৬/জমির বিবেরন দাখিল করার জন্য রাইট টু ল্যান্ড বা আরওয়ার। ৭/আইডি প্রুফ(পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স/ভোটার কার্ড/আধার কার্ড/প্যান কার্ড)। এরপর পোর্টালে গিয়ে নিজের আধার কার্ড অনুযায়ী নাম নথিভুক্ত করে জেলা,গ্রাম ও কোন ধরনের কৃষক,মহিলা না পুরুষ এই সমস্ত তথ্য দিয়ে রেজিস্টার করতে হবে।

আরও পড়ুন :  এবার করোনা আক্রান্ত হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী ফার্স্ট লেডি মেলিনিয়া ট্রাম্প
আরও পড়ুন :  ভারতে দেখা মিললো বিরল প্রজাতির রঙিন হাঁসের।ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা।

বিষদে জানার জন্য নিচে দেওয়া হেল্পলাইন এ ফোন করতে পারেন উত্তরাখন্ড-০১৩৫-২৭৭১৮৮২ উত্তরপ্রদেশ-৯২৩৫৬২৯৩৪৮,০৫২২-২২০৪২২৩ রাজস্থান- ৯৬৯৪০০০৭৮৬ পাঞ্জাব-৯৮১৪০৬৬৮৩৯,০১৭২২৯৭০৬০৫ মধ্যপ্রদেশ-৭৫৫২৪১৮৯৮৭,০৭৫৫-২৫৮৩৩১৩ ঝাড়খণ্ড-৯৫০৩৩৯০৫৫৫ হরিয়ানা-৯৫৬৯০১২০৮৬ বিহার-৯৪৩১৮১৮৯১১,৯৪৩১৪০০০০০

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল