Home নিউজ ভারতে দেখা মিললো বিরল প্রজাতির রঙিন হাঁসের।ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা।

ভারতে দেখা মিললো বিরল প্রজাতির রঙিন হাঁসের।ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা।

ভারতে দেখা মিললো বিরল প্রজাতির রঙিন হাঁসের

স‍্যোস‍্যাল মিডিয়ার জেরে মাঝে মধ্যেই ভাইরাল হয় নানা ভিডিও।গোটা পৃথিবীতে কতই না ঘটনা ঘটে প্রতিনিয়ত।যা মাঝে মধ্যেই ভাইরাল হয়ে মানুষের মনকে কখনও করে তোলে আবেগঘন কখনও করে মনোরঞ্জিত।

সম্প্রতি স‍্যোস‍্যাল মিডিয়ায় ব‍্যাপকভাবে ভাইরাল একটি ভিডিও।যা দেখে মুগ্ধ নেটিজেনরা।বিরল প্রজাতির এক হাঁসের দেখা মিলেছে ভারতে।এর আগে ১৯০২ সালে এটি শেষবারের মতো দেখা মিলেছিল।এবার তা দেখা মিললো অসমের তিনসুকিয়া জেলার মাগুরি মোটাপুং বিলে।

আরও পড়ুন :  প্রাথমিক শিক্ষক নিয়ােগে TET উত্তীর্ণদের অফলাইনে আবেদনের জন্য সময় বৃদ্ধির নির্দেশ হাইকোর্টের

২০১৮ সালে একবার এই ধরনের সুদৃশ্য হাঁসের দেখা পাওয়া গিয়েছিল নিউইয়র্কের সেন্ট্রাল পার্কের একটি পুকুরে।বিরল প্রজাতির সুদৃশ্য এই হাঁসের নাম মান্ডারিন হাস(Mandarin Duck)। বিশ্বের সবচেয়ে সুন্দর হাস বলে পরিচিত এই হাঁসের সারা শরীর কমলা বর্নের হলেও বেরঙ্গা বিভিন্ন পালক দিয়ে সুসজ্জিত এই হাঁস।

১৯৫৮ সালে সুইডিশ উদ্ভিদবিদ,প্রানীবিদ ও চিকিৎসক কার্ল লিনিয়াস সর্বপ্রথম এই হাঁসকে চিহ্নিত করেন।হাঁসটি এতটাই সুন্দর যে একবার দেখলে চোখ ফেরানো মুশকিল।কবে কোথায় এই হাঁস দেখতে পাওয়া যাবে তা নির্ধারণ করা কঠিন।ননি নাগা নামে এক স‍্যোস‍্যাল মিডিয়া ব‍্যবহারকারী সর্বপ্রথম এই হাঁসটির ভিডিও স‍্যোস‍্যাল মিডিয়ায় আপলোড করে।

আরও পড়ুন :  প্রাথমিক শিক্ষক নিয়ােগে TET উত্তীর্ণদের অফলাইনে আবেদনের জন্য সময় বৃদ্ধির নির্দেশ হাইকোর্টের

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল