Home নিউজ প্রিয় দিদির ডাকে সাড়া দিলেন শাহরুখ, KIFF 2021

প্রিয় দিদির ডাকে সাড়া দিলেন শাহরুখ, KIFF 2021

নিউজ ডেস্কঃ করােনার প্রভাব এবার সর্বত্র। মহামারীর কোপ গিয়ে পড়েছে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানেও। এবার এই অনুষ্ঠানও তাই ভার্চুয়াল। ৮ জানুয়ারি নবান্ন সভাঘর থেকে ২৬তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। তবে অনুষ্ঠানে ভার্চুয়ালি হলেও সেখানে উপস্থিত থাকবেন শাহরুখ খান।

KIFF 2021,sharukkhan

আর একথা টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই।বুধবার টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন,একসঙ্গে আমরা এই মহামারীটি কাটিয়ে উঠব। কিন্তু শাে তো চালিয়ে যেতে হবে। আমরা এবার ছােটকরে হলেও KIFF 2021-এর উদ্বোধনী অনুষ্ঠান করব,তবে সেটা হবে ভার্চুয়াল। আমি গর্বিত যে ৮ জানুয়ারি বিকেল ৪টেতে আমার ভাই শাহরুখ এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যােগ দেবেন। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে চোখ রাখুন।”নিজের এই টুইটে কিং খানকে ট্যাগ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন :  যিনি কাচ থেকে তৈরি করেছিলেন বালি সেই ভারতীয় তরুণকেই বাছল রাষ্ট্র সংঘ

প্রত্যেকবার চলচ্চিত্র উৎসবের উদ্বোধন মানেই তারকার ভিড় অনুষ্ঠানে। অমিতাভ বচ্চন, শাহরুখ খান, জয়া বচ্চন সহ একঝাঁক তারকার উপস্থিতি। স্বপ্নের তারকাদের একবার দেখার আসায় নেতাজি ইন্ডাের স্টেডিয়ামে ভিড় জমান বহু মানুষ। নাহ এবার আর তেমন কিছুই হচ্ছে না সবটাই হবে ভার্চুয়াল।

আরও পড়ুন :  সন্ত্রাস হামলায় বন্ধ হয়ে যাওয়া মন্দির খুলল কাশ্মীরে,৩১ বছর পর বাজল ঘণ্টা, পুড়ল বাজি,
আরও পড়ুন :  "এনডিএ ক্ষমতায় ফিরলে নীতিশকুমারই আবার মূখ‍্যমন্ত্রী হবেন?" অরুণ সিং

মহামারীর কারণে সব অনুষ্ঠানই এবার বাতিল, এবার আসছেন না কোনও অতিথি। শুধু সত্যজিৎ স্মারক বক্তৃতায় থাকবেন অনুভব সিনহা। বিষয়, সােশ্যাল রেসপন্সিবিলিটি ইন মেইনস্ট্রিম ইন্ডিয়ান সিনেমা। করােনার কারণে এবার চলচ্চিত্র উৎসবের হলের সংখ্যাও কমানাে হয়েছে। শিশিরমঞ্চ, নন্দন, রবীন্দ্রসদন সহ মাত্র ৬টি প্রেক্ষাগৃহে দেখানাে হবে চলচ্চিত্র উৎসবের সিনেমাগুলি। মাত্র ৫০ শতাংশ দর্শক নিয়েই দেখানাে হবে ছবিগুলি।

আরও পড়ুন :  মেদিনীপুরের ‘ভূমিপুত্র’ শুভেন্দুর ব্যানার ঘিরে রাজনৈতিক তরজা

২০২০তে আমরা হারিয়েছি বহু কিংবদন্তিকে।সৌমিত্র চট্টোপাধ্যায় থেকে ঋষি কাপুর, ইরফান খান, সন্তু মুখােপাধ্যায়, তাপস পাল,পরিচালক বাসু চট্টোপাধ্যায়কে,নৃত্যশিল্পী অমলা শঙ্করকেও হারিয়েছি।এবার চলচ্চিত্র উৎসবে প্রয়াত এই কিংবদন্তিদের সম্মান জানানাে হবে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৯টি ছবি ও অন্যান্য প্রয়াত অভিনেতাদের ১টি করে ছবি দেখানাে হবে এবছর। এছাড়াও হেমন্ত মুখােপাধ্যায়, রবিশঙ্কর, ভানু বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তৈরি তথ্যচিত্র দেখানাের কথা রয়েছে চলচ্চিত্র উৎসবে। গগণেন্দ্র প্রদর্শশালায় এনাদের শ্রদ্ধা জানিয়ে একটি প্রদর্শনীরও আয়ােজন করা
হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল