Home দেশ কেন্দ্রীয় সরকার বিদ‍্যূৎ গ্রাহকদের জন্য খুব শ্রীঘ্রই নতুন নিয়ম আনতে চলেছে

কেন্দ্রীয় সরকার বিদ‍্যূৎ গ্রাহকদের জন্য খুব শ্রীঘ্রই নতুন নিয়ম আনতে চলেছে

কেন্দ্রীয় সরকার বিদ‍্যূৎ গ্রাহকদের জন্য খুব শ্রীঘ্রই নতুন নিয়ম আনতে চলেছে। Electricity Rules 2020 পাশ করা হবে খুব শ্রীঘ্রই এমনটাই জানা গিয়েছে বিদ‍্যুৎ দফতর সূত্রে।তবে এই আইন পাশ করার আগে দেশের সমস্ত রাজ‍্য সরকারদের পরামর্শ নেওয়ার কাজ চলছে।

এরপর পরামর্শ ভিত্তিক বিবেচনা করে পাশ করা হবে আইন‌। তবে যতদুর জানা গিয়েছে তাতে বলা যায় যে নতুন বিদ‍্যূৎ কানেকশন নিতে হলে বাড়িতে লাগাতে হবে প্রিপেইড বা স্মার্ট মিটার।যেটি নিজে কিনেও লাগাতে পারেন অথবা ডিএসকম থেকেও আনিয়ে নিতে পারেন।

আরও পড়ুন :  মমতাকে নিয়ে পিএইচডি সম্পন্ন করলেন কালনার কৃষক-সন্তান রেজাউল ইসলাম মোল্লা

এছাড়াও থাকছে রিয়েল টাইম ডিটেইলস অপশন যার সাহায‍্যে জানাতে পারবেন বিদ‍্যূৎ বিল সংক্রান্ত অভিযোগ।বিদ্যুৎ দফতর গ্রাহকদের বিদ্যুৎ বিল পাঠাতে ২মাস দেরী করলে গ্রাহকেরা পেতে পারেন ২-৫% ছাড়। অনলাইনে বিল দেওয়ার সুযোগ দেওয়া হবে এই আইনে। নেট,ক‍্যাশ, ডেবিট ব‍্যাঙ্কিংয়ের মাধ্যমে দিতে পারবেন বিল।

আরও পড়ুন :  অত্যাধুনিক হচ্ছে লোকাল ট্রেনের রেক, থাকবে দূরত্ব এবং হবে না জারকিংও
আরও পড়ুন :  এক নজরে দেখেনিন এবারের পুজোর নির্দেশিকা : মূখ্যমন্ত্রী

তবে কিছু বাধা নিষেধ ও আছে যেমন -এক হাজার টাকার বেশী বিল হলেই দিতে পারবেন অনলাইনে। এছাড়া ২৪×৭সময় ফ্রি সেন্টার পরিসেবা থাকবে। বিল দেওয়া,বিদ্যুৎ কানেকশন কাটা,মিটার বদলানো এসব কাজ করা যাবে খুব সহজেই। এছাড়াও বিদ্যুৎ পরিসেবা সংক্রান্ত কাজ সহজ করার জন্য নতুন মোবাইল অ্যাপ ও আনতে চলেছে বলে খবর।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল