Home আন্তর্জাতিক এই ভ্যাকসিন ৯০ শতাংশ সফল , দাবি বায়োনটেক পিফিজারের বিজ্ঞানীর

এই ভ্যাকসিন ৯০ শতাংশ সফল , দাবি বায়োনটেক পিফিজারের বিজ্ঞানীর

নিউজ ডেস্কঃ সারা পৃথিবীতে যখন বিভিন্ন দেশ করোনায় জর্জরিত।করোনা মারন ব‍্যাধি থেকে রক্ষা পেতে যখন বিভিন্ন দেশ কে কত শ্রীঘ্রই ভ‍্যাকসিন তৈরী করতে পারে এবং বাজারে আনতে পারে।সে চেষ্টায় উদগ্রীব।ঠিক তখনই আশার আলো দেখানোর মতো কথা বল্লেন বায়োনটেক পিফিজারের বিজ্ঞানীরা।

এই সংস্থার প্রধান উগার সাহিন দাবি করেছেন,তাদের তৈরি করোনার ভ‍্যাকসিন পৃথিবী থেকে পুরোপুরিভাবে মুছে দেবে করোনাকে।পাশাপাশি তিনি এটাও বলেছেন যে এখন সবচেয়ে বড় প্রশ্ন এই ভ‍্যাকসিন কি সত্যি করোনাকে মুছে দেবে পৃথিবী থেকে? আনন্দের সাথে জানাচ্ছি ,’হ‍্যা।’ প্রথম,দ্বিতীয় ট্রায়াল শেষ করে বর্তমানে এই ভ‍্যাকসিন তৃতীয় ট্রায়ালে রয়েছে।উগার সাহিনের দাবি,তাদের ভ‍্যাকসিন ৯০ শতাংশ সফল।

আরও পড়ুন :  মিসেস ইন্ডিয়ার ফাইনালে দেশের মধ্যে চতুর্থ স্থান অর্জন করলেন ধূপগুড়ির বধূ

দুই সংস্থার আশা করোনার এই ভ‍্যাকসিন কাজ দেবে ১বছর অবধি।শুধু তাই নয় করোনাকে এই ভ‍্যাকসিন পুরোপুরি রুখেও দেবে।২০১৮ সালে সাহিন তৈরী করেন পিফিজার সংস্থাকে।এরপর এই বছরের মার্চ মাস থেকে বায়োনটেক এর সাথে করোনার ভ‍্যাকসিন তৈরী করতে শুরু করেন যৌথ উদ‍্যোগে।

আরও পড়ুন :  ডিসেম্বর থেকেই চালু হতে চলেছে একাধিক রুটে ২৭ জোড়া ট্রেন, দেখুন বিস্তারিত
আরও পড়ুন :  পাইলটের অমনোযোগী হওয়ার কারণেই আবার বিমান অবতরণের দুর্ঘটনা

সংস্থার উদ‍্যোক্তারা প্রবল আশাবাদী হলেও চিন্তা থেকেই যাচ্ছে।কারন এর ট্রায়াল চলছে কমবয়সী মানুষের উপর।তাই বয়স্কদের উপর কি প্রভাব ফেলবে এই ভ‍্যাকসিন তা ভাববার বিষয়।যদিও সংস্থার তরফে জানা গিয়েছে কয়েক সপ্তাহের মধ্যেই সমস্ত কিছু পরিস্কার হয়ে যাবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল