Home দেশ পশ্চিম রেলের ইতিহাসে গড়লেন এই প্রথম মহিলাকর্মী, গার্ড দেওয়া থেকে ট্রেন চালানাে,...

পশ্চিম রেলের ইতিহাসে গড়লেন এই প্রথম মহিলাকর্মী, গার্ড দেওয়া থেকে ট্রেন চালানাে, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

নিউজ ডেস্কঃ কুমকুম ডােংরি, উদিতা বর্মা এবং আকাঙ্খা রাই অচেনা এই নামগুলিই এখন ঘােরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়।মহারাষ্ট্র থেকে গুজরাত- এই দীর্ঘ পথ তারা পাড়ি দিয়েছেন ট্রেনে করে। না! যাত্রী হিসেবে নয়।

make first history of Western Railways a woman worker

বরং মালবাহী ট্রেনকে গার্ড দিয়ে তা চালিয়ে নিয়ে গিয়েছেন দীর্ঘ পথ। পশ্চিম রেলের ইতিহাসে এই প্রথম পুরােপুরি মহিলাকর্মীদের নিয়ে ছুটল ট্রেন।কুমকুম ডােংরি, উদিতা বর্মা এবং আকাঙ্খা রাই সোশ্যাল মিডিয়ায় এরাই এখন নায়িকা।

আরও পড়ুন :  সাবধান থাকুন, অচেনা নম্বরের ভিডিও কল আসছে হোয়াটস অ্যাপে,বলছে পুলিশ

বুধবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে পশ্চিম রেল জানিয়ে দেয়, ৫ জানুয়ারি মহারাষ্ট্রের বসই রােড স্টেশন থেকে মালবাহী ট্রেন নিয়ে যাত্রা শুরু করেন এই তিন নারী।পৌঁছান গুজরাতের বদোদরায়।রেল কর্তৃপক্ষের মতে,মহিলারা সমস্ত কাজ করতে সক্ষম এবং তা দক্ষতার সঙ্গেই পারেন, তা দেখিয়ে দিয়েছেন এই তিন নারী।

তাদের এই কীর্তির প্রশংসা করেছেন রেলমন্ত্রী পীযূষ গােয়েলও তিনি বলেন,এই উদ্যোগ ভারতে নারীর ক্ষমতায়নের নয়া নজির গড়বে।ট্রেন চালানাে থেকে শুরু করে গার্ড দেওয়া সমস্ত দায়িত্ব দক্ষতার সঙ্গে সামলেছেন এই তিন কন্যা।রেলের এক আধিকারিক জানিয়েছেন এই কাজ খুবই শ্রমসাধ্য।সাধারণত খুব কম সংখ্যক মহিলাকে এই পদে দেখা যায়।

রেলমন্ত্রীর মতােই ওই তিন মহিলার কীর্তিকে কুর্নিশ জানিয়েছেন নেট নাগরিকরা। বিজয়কুমার শর্মা নামের এক নেট নাগরিক টুইটারে লিখেছেন, ভারতের জন্য সত্যিই এটি গর্ব করার মতাে বিষয়।নারীর ক্ষমতায়নের জন্য যে চ্যালেঞ্জ নিয়েছে সেই দায়িত্ব পালন করেছেন, তার জন্য অভিনন্দন আপনাদের ধন্যবাদ।

আরও পড়ুন :  Ind vs Aus: ফের একবার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়লো অস্ট্রেলিয়া, নেটিজেনদের কথায় cheating

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here
আরও পড়ুন :  রাজ্যের সরকারি হাসপাতালে 'বিনা চিকিত্‍সায়' মৃত্যু হল তিন দিনের শিশুর,অভিযোগ নার্সের বিরুদ্ধে

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল