Home দেশ এবার পুরুষ সরকারি কর্মীরাও পাবেন 'চাইল্ড কেয়ার লিভ'

এবার পুরুষ সরকারি কর্মীরাও পাবেন ‘চাইল্ড কেয়ার লিভ’

নিউজ ডেস্কঃ সোমবার কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং ঘোষনা করলেন যে বাচ্চা মানুষ করার জন্য এবার থেকে বাবারাও ছুটি পাবে‌। এই সুবিধা তারাই পাবে যাদের বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। এছাড়াও বিধবা বা অবিবাহিত পুরুষ যাদের সন্তান রয়েছে তারা এই সুবিধা ভোগ করতে পারবেন।

আরও পড়ুন :  14 দিনের বাচ্চা কোলে! সরকারি কর্মীদের জন্য দৃষ্টান্ত রাখলেন মহিলা আইএএস অফিসার

এই সিদ্ধান্তকে তিনি অভভূতপূর্ব বলেছেন। তিনি বলেছেন সরকারী কর্মীরা নিজেদের ইচ্ছেমতো এই ছুটি নিতে পারবেন। পাশাপাশি তিনি এও বলেছেন যে কর্মচারীরা শিশু যত্নের ছুটি বা চাইল্ড কেয়ার লিভ নিতে আবেদন করেছেন তাদের অনুমোদন দেওয়া হয়েছে।

এই ছুটি চাইল্ড কেয়ার লিভ হিসেবে ব‍্যবহার না করে ভ্রমণের ছাড় হিসেবেও ব‍্যবহার করতে পারেন। প্রথম বছরের ছুটিতে পুরো বেতনের ছুটি শিশু যত্নের হিসেবে এবং ঐ সময়ে ৮০শতাংশ শিশু যত্নের সময় হিসেবে ব‍্যাবহার হবে।

আরও পড়ুন :  ৩৯৭ বছরে একবার! সােমবার সূর্য ডুবলেই খালি চোখে বিরল দৃশ্য দেখার সুযােগ
আরও পড়ুন :  এবার কৃষক আন্দোলনের সমর্থনে কেন্দ্রের ৩ সংসদীয় কমিটি থেকে ইস্তফা NDA শরিক RLP সাংসদের

এছাড়াও এবার থেকে প্রতিবন্ধী শিশুদের যত্নের জন্য ছুটি মিলবে। এদিন মন্ত্রী জিতেন্দ্র সিং আরো বলেছেন মোদি এ ব‍্যাপারে উৎসাহ দেখিয়েছিলেন। গত তিন বছরে সরকার অনেক সংস্কারমূলক পদক্ষেপ গ্রহন করেছেন। তাই আশা করি পরবর্তীতে আরো অনেক সংস্কারমূলক পদক্ষেপ গ্রহন করা হবে।নতুন নতুন পদক্ষেপ নেওয়ার একটাই কারণ তা হলো কর্মচারীদের দক্ষতা বাড়ানো।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল