Home নিউজ এবার হবে না কার্নিভাল, নাচ, শোভাযাত্রা তাই বিসর্জনে মানতেই হবে এই নিয়মগুলি

এবার হবে না কার্নিভাল, নাচ, শোভাযাত্রা তাই বিসর্জনে মানতেই হবে এই নিয়মগুলি

নিউজ ডেস্কঃ শাস্ত্রমতে পূজো শেষ হয়ে গেলেও। পূজো দেখার রাশ থেকে যায় মহানগরী কলকাতায়। আর তাই রেড রোডে প্রতিবছর মেগা কার্নিভাল এর আয়োজন করা হয় হয় প্রসাশনের তরফে। যদিও এবছর সমস্তই বন্ধ।

এবার মন্ডপ থেকে বিসর্জনের জন্য সরাসরি গঙ্গাঘাটে নিয়ে যাওয়া হবে প্রতিমা। শুধু তাই নয় এবার বিসর্জনের ক্ষেত্রে রয়েছে একগুচ্ছ নিয়মকানুন।আজ থেকে ভাসান শুরু হয়ে চলবে আগামী ২৯তারিখ অবধি। করোনা বিধি মেনে কোনরকম বিসর্জনে রাশ টেনেছে লালবাজার।

আরও পড়ুন :  লটারিতে টাকা পেয়ে রাতারাতি কোটিপতি হয়ে গেলেন ডুয়ার্সের ধুপগুড়ি এক কসমেটিকস বিক্রেতা

এবার পরিস্কারভাবে বলে দেওয়া হয়েছে শারিরীক দুরত্ব, মাস্ক, স‍্যানিটাইজার সমস্ত কিছু মেনে চলতে হবে।ছোট,বড়,বারোয়ারি কোন পুজোই নিয়মে ছাড় পাবেনা। বিসর্জনের সময় প্রতিমার সাথে যেতে পারবেনা কোন পারসোনাল গাড়ি।ভিড়,নাচ,গান,ডিজে,হৈ হুল্লোড় কিছু করা যাবেনা এবার।

আরও পড়ুন :  মাত্র ১০০ টাকা বিনিয়োগ করে , ৫ বছর পরে ২০ লাখ টাকা পান ! পোস্ট অফিসের নতুন প্রকল্পে
আরও পড়ুন :  আজব এক কেক বানালেন ব্রিটিশের নাগরিক, হাসপাতালের বেডে শুয়ে থাকা রােগীকে কেটে খেলেন পরিবারের সদস্যরা

এমনকি প্রতিমা নিয়ে যাওয়া হবে নির্দিষ্ট কয়েকটি গাড়িতে।ঘাটে প্রতিমার সাথে পুজো কমিটির পাঁচজন মেম্বার নামতে পারবে। অযথা কোনরকম ভিড় করা চলবেনা। ঘাটে সিসিটিভি ক‍্যামেরায় চলবে নজরদারি। এছাড়াও ডিজাস্টার ম‍্যানেজমেন্ট কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন ঘাটে।

আরও পড়ুন :  আজব এক কেক বানালেন ব্রিটিশের নাগরিক, হাসপাতালের বেডে শুয়ে থাকা রােগীকে কেটে খেলেন পরিবারের সদস্যরা

কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য দেবাশীষ কুমার জানিয়েছেন,”মোট ১৫টি ঘাট ঠিক করা হয়েছে বিসর্জনের জন্য।অন‍্যান‍্য বারের মতো এবারও ফুল,পাতা ফেলবার আলাদা জায়গা থাকবে। “প্রতিবছর শোভাযাত্রা করে ভাসান হলেও এবার করোনা পরিস্থিতির জন্য সেটিও বাতিল হয়েছে। ফলে ভাসান দেখার সুযোগ মিলবেনা দর্শনার্থীদের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল