Uncategorized

চালুন জেনে নেই চটপট ভেজিটেবল রোল রেসিপি

দৈনন্দিন নানারকম খাবার আমরা খাই।তবে মনে রাখা দরকার খাবার রুচিকর না হলে কিন্তু খেতে একদম ভালো লাগেনা।আজ আলোচনা করবো জিভে জল আনা ভেজিটেবল রোল রেসিপি সম্পর্কে।চলুন দেখে নেই এই রেসিপিটি তৈরি করতে কি কি দরকার পরবে।

Let's know the quick vegetable roll recipe

প্রস্তুত প্রনালী :
প্রথমে একটি মিক্সিং বোল নিয়ে নিতে হবে।এরপর তাতে নর্মাল তাপমাত্রায় থাকা একটি ডিম ভেঙে নিতে হবে।এরপর ডিম ফেটিয়ে অর্থাৎ ডিমের সাদা অংশ ও কুসুম একসাথে মিলিয়ে নিতে হবে।তারপর একটি চালনি দিয়ে ২কাপ পরিমাণ ময়দা চেলে নিয়ে ডিমের সাথে মেশাতে হবে। এরপর না ঠাণ্ডা না গরম অর্থাৎ সাধারণ জল মেশাতে হবে পরিমাণ মতো।ডিম ও ময়দার মিশ্রণটি জল দিয়ে মেশানোর পর এমন হবে যা না বেশি পাতলা হবে না বেশি ঘন হবে।এরপর এই মিশ্রণটি ১৫ মিনিটের জন্য সাধারণ তাপমাত্রায় রেখে দিতে হবে।এই সময় ঐ মিশ্রণ থেকে দেড় কাপ পরিমাণ মিশ্রণ সরিয়ে আলাদা ভাবে রাখতে হবে।

আরও পড়ুন :  চিরকাল ধরে গঙ্গা নদীকে এত পবিত্র মনে করা হয় কেন।জেনে নিন বিস্তারিত।

এরপর গ‍্যাস জালিয়ে তাতে একটি পাত্র বসিয়ে গরম করে নিতে হবে।এরপর এতে দু টেবিল চামচ তেল দিয়ে তাতে আবার দু টেবিল চামচ পেয়াজ কুচি দিতে হবে।পেয়াজ লাল হয়ে এলে তাতে দু কাপ পরিমাণ কুচো করে কাটা আলু,গাজর এক কাপ পরিমাণ আর দিতে হবে বরবটি।বরবটি না পেলে আপনারা পেয়াজকলিও দিতে পারেন।এরপর পরিমাণ মতো লবন, হলুদ, শুকনো লঙ্কার গুড়ো, ধনেগুড়ো, আদা বাটা,রসুন বাটা ইত্যাদি দিয়ে ভালো ভাবে নাড়াচাড়া করতে হবে। সবকিছু সেদ্ধ হয়ে এলে ভাজা ভাজা করে নামিয়ে নিতে হবে। এই সময় আপনারা পারলে হাফ কাপ কর্নফ্লাওয়ার জল দিয়ে মিশিয়ে এর মিশ্রনটি ঐ ভাজায় দিতে পারেন।তাতে ঐ ভাজাটি আরো স্বাদ বাড়বে। এরপর পাত্রে সামান্য তেল দিয়ে আগেই করে রাখা ডিম ও ময়দার মিক্সার পাত্রে দিয়ে পাতলা করে রুটির মতো বানিয়ে তাতে সবজির পুর দিয়ে রোল বানিয়ে লাল করে ভাজুন। এরপর গরম গরম পরিবেশন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button