Home লাইফস্টাইল এবার আসতে চলেছে পুরুষদের জন্য জন্ম নিয়ন্ত্রক ইঞ্জেকশন, যা কাজ করবে ১৩...

এবার আসতে চলেছে পুরুষদের জন্য জন্ম নিয়ন্ত্রক ইঞ্জেকশন, যা কাজ করবে ১৩ বছর

নিউজ ডেস্কঃ এতদিন ধরে জন্ম নিয়ন্ত্রণের সমস্ত দায়িত্ব ছিলো মহিলাদের উপর কিন্তু সম্প্রতি বাজারে এলো পুরুষদের জন্য জন্ম নিয়ন্ত্রণের উপায়।এই টিকা পুরুষরা একবার গ্রহন করলে তার প্রভাব থাকবে ১৩ বছর ধরে।দিল্লির বিজ্ঞানীদের তৈরী এই টিকা পেট ও জংঘার মধ্যে ইন্জেকশন দিয়ে প্রয়োগ করতে হয়।

আরও পড়ুন :  এবার এই গান শুনে মশা 'মাতাল' হবে

এটি প্রয়োগ করলে জন্মদানের ক্ষমতা হারাবার যেমন কোন ভয় নেই তেমনি এটি নাসবন্দীও নয়।ঐ বিজ্ঞানীরা জানিয়েছেন ক্লিনিকাল ট্রায়ালে এর কোন সাইড এফেক্ট বা পার্শপ্রতিক্রিয়া হয়নি।

আইসিএমআর বা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জানিয়েছেন পুরুষের জন্য তৈরী এই টিকা আন্তর্জাতিক মানদন্ডে সুরক্ষিত ও দীর্ঘ সময় ধরে এর উপযোগিতাও থাকবে।এই পরিক্ষা ৩০০ জনের উপর করা হয়েছে ও সাফল্যের হার ৯৭.৩%।ট্রায়ালটি ৩ রাউন্ডের হলেও এর কোন খারাপ ফল হয়নি।

আরও পড়ুন :  রাত পেরলেই লক্ষ্মী পুজো, আপনিকি লক্ষ্মী পুজো সুন্দরভাবে আলপনা দিতেচান, রইলো কয়েকটি ডিজাইন
আরও পড়ুন :  বাড়িতে কয়েকটি নিয়ম মেনে চলুন, যা আপনাকে সৌভাগ্যবান করে তুলবে

আইসিএমআর এর বিশিষ্ট বৈজ্ঞানিক ড.আর এস শর্মা বলেছেন,”টিকা সম্পূর্ণভাবে প্রস্তুত এখন সরকারের সবুজ সংকেত এর অপেক্ষা।”এতদিন ধরে মহিলাদের জন্য নানারকমের গর্ভনিরোধক ব‍্যবস্থা যেমন ট‍্যাবলেট,আইইউডি,ইমার্জেন্সি কন্ট্রোসেপটিভ থাকলেও পুরুষদের জন‍্য ছিলো শুধুমাত্র কন্ডোম।ড.শর্মা এদিন বলেছেন, ‘বলা যেতে পারে এটি বিশ্বের পুরুষদের প্রথম গর্ভনিরোধক।’

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

এই মুহূর্তে

- Advertisment -
- Advertisment -

ভাইরাল