টেকনোলজি

Lowest recharge plan: 87 টাকার রিচার্জ প্ল্যানে আনলিমিটেড কলের সাথে প্রতিদিন 1GB করে ডেটা

Lowest recharge plan: প্রতিটি বেসরকারি টেলিকম সংস্থা 2021 সালের শেষ থেকে তাদের রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে। কিন্তু ব্যতিক্রম পথে হেটেছেন সরকারি টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড( BSNL)। এই সরকারি সংস্থার তরফে কোনও রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হয়নি। বরং যে প্ল্যানগুলি রয়েছে সেগুলির মধ্যে কয়েকটি প্ল্যানে অতিরিক্ত অফার ঘোষণা করা হয়েছে।

বেসরকারি সংস্থাগুলি যে হারে প্রতিটি প্ল্যানের দাম বাড়িয়েছে তাতে বেশ সমস্যায় পড়েছেন গ্রাহকরা। কারণ খরচ আগের থেকে তুলনায় অনেকটাই বেড়ে গেছে।কিন্তু BSNL এর তরফে এক বছরের প্ল্যান সহ আরও বেশ কয়েকটি প্ল্যানে অতিরিক্ত অফার দেওয়া হচ্ছিল। কারণ এই সরকারি সংস্থার তরফে জানানো হয়েছিল, যেহেতু তারা গ্রাহক সংখ্যা বৃদ্ধির দিকে হাঁটছে সেকারণে তারা কোনও রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করবে না।

সম্প্রতি Jio-র তরফে জানানো হয়েছে, বেশ কয়েকটি প্ল্যানে তারা দাম বৃদ্ধি করবে। 20 শতাংশ করে দাম বাড়ানোর ফলে অনেকটাই বেশি খরচ করতে হবে ব্যবহারকারীদের।অন্যদিকে কয়েক মাস আগে Airtel এর তরফেও জানিয়ে দেওয়া হয়েছিল, তারাও দাম বৃদ্ধি করবে। কারণ আয়ের পরিমাণ যে ভাবে কমছে তাতে সংস্থার আয় বৃদ্ধি করাই একমাত্র লক্ষ্য। কিন্তু এসবের মাঝে যাঁরা BSNL ব্যবহার করেন তাঁরা এখনও পর্যন্ত অনেকটাই স্বস্তিতে রয়েছেন। কারণ, সে হিসেবে কোনও দাম বৃদ্ধি করা হয়নি।

আরও পড়ুন :  boAt বাজারে আনল তাদের নতুন স্মার্টওয়াচ, boAt Wave Pro 47 লাইভ ক্রিকেট স্কোর এখন দেখা যাবে স্মার্টওয়াচে

BSNL একাধিক নতুন প্ল্যান মার্কেটের বেসরকারি টেলিকম সংস্থাগুলির সঙ্গে জোরদার টেক্কা দেওয়ার চেষ্টা করছে। রিলায়েন্স জিওকে সবচেয়ে সস্তা প্রিপেইড প্ল্যান(Lowest recharge plan) কোম্পানি বলা হয়। কিন্তু রাষ্ট্রায়ত্ত টেলিকম কোম্পানি BSNL-এর এমন অনেক প্ল্যান রয়েছে যা জিওকে সরাসরি চ্যালেঞ্জ জানাতে পারে।সরকারি টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড মাঝে মধ্যেই দুর্ধর্ষ রিচার্জ প্ল্যান নিয়ে আসে।

এই রাষ্ট্রায়ত্ত কোম্পানির প্ল্যানগুলি হার মানাচ্ছে রিলায়েন্স জিও , এয়ারটেল, ভোডাফোন-আইডিয়ার মতো কোম্পানিগুলিকে।আর এবার সরকারি এই টেলকো এমনই কয়েকটি রিচার্জ প্ল্যান (Lowest recharge plan) নিয়ে এসেছে, যার জেরে কঠিন সমস্যার সম্মুখীন হয়েছে Jio, Airtel বা Vi-এর মতো জনপ্রিয় সংস্থাগুলি।সবচেয়ে সস্তা 100 টাকার কমে BSNL-এর সেরা তিনটি রিচার্জ প্ল্যান।

১)BSNL এর 87 টাকার রিচার্জ প্ল্যান (Lowest recharge plan)

  • * BSNL এর 87 টাকার এই প্ল্যানের বৈধতা 14 দিন।
  • * এই প্ল্যান দিয়ে রিচার্জ করলে ব্যবহারকারীরা দৈনিক 1GB করে ডেটা ব্যবহার করতে পারবেন।
  • * যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা থাকবে।
  • * এছাড়াও সংস্থার তরফে 100 টি করে SMS পাঠানোর সুবিধা দেওয়া হবে এই প্ল্যানে।

২) BSNL এর 97 টাকার রিচার্জ প্ল্যান

  • * এই প্ল্যানের বৈধতা 18 দিন।
  • *প্রতিদিন 2GB করে ডেটা ব্যবহার করতে পারবেন।যাঁরা একটু বেশি ডেটা করেন তাঁদের জন্য এই প্ল্যানটি দিয়ে রিচার্জ করা সঠিক সিদ্ধান্ত।
  • * যে কোনও নম্বরে আনলিমিটেড ফ্রি কলিংয়ের সুবিধা পাওয়া যাবে।
  • * এছাড়াও SMS এর সুবিধা থাকবে।

৩)BSNL এর 99 টাকার রিচার্জ প্ল্যান

  • * এই প্ল্যানের বৈধতা 22 দিন।
  • * এই প্ল্যানে কোনও ডেটা অফার দেওয়া হবে না। শুধুমাত্র কলিংয়ের সুবিধা দেওয়া হবে। যে কোনও নম্বরে আনলিমিটেড কল করার সুবিধা পাবেন।

Related Articles

Back to top button