LPG Gas cylinder: OMG! মাত্র ৭৫০ টাকায় পাওয়া যাচ্ছে এলপিজি গ্যাস সিলিন্ডার,কিভাবে বুক করবেন বিস্তারিত জানুন

LPG gas cylinder: বর্তমানে আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির জেরে প্রতিটি মানুষেরই নাজেহাল অবস্থা। বিশেষ করে মধ্যবিত্তের অবস্থা আরও খারাপ। প্রায় প্রতিনিয়ত নিত্য সামগ্রীর দামের মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।নিত্য প্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে গৃহস্থের হেঁশেল সর্বত্রই এই মূল্যবৃদ্ধির আগুন লেগেছে। রান্নার গ্যাসের দাম হু হু করে বেড়েই চলছে। আর রান্নার জন্য ব্যবহৃত গ্যাসের দাম বাড়লেই গৃহস্থের একেবারে কপালে হাত পড়ে।

রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির জেরে মধ্যবিত্তরা রীতিমতো অতিষ্ঠ হয়ে পড়েছেন। এভাবে রান্নার গ্যাসের দাম বাড়ার কারনে আম জনতাকে একটা সিলিন্ডারেই বহু দিন চালাতে হচ্ছে। অনেকে আবার গ্যাসের বিকল্প হিসেবে কাঠ কয়লার জ্বালানীকে বেছে নিচ্ছেন। দেশজুড়ে সমস্ত জিনিসের মূল্যবৃদ্ধির সঙ্গে যেটি সবচেয়ে বড় আঘাত এনেছে সেটি হল রান্নার গ্যাস। বর্তমানে দেশের অধিকাংশ মানুষ রান্নার কাজে LPG সিলিন্ডার ব্যবহার করেন।

Advertisement

তাই স্বাভাবিকভাবেই রান্নার গ্যাসের দাম নিয়ে আম জনতার দুশ্চিন্তার শেষ নেই। প্রায় প্রতিনিয়ত খবরের শিরোনামে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা উঠে আসে।বর্তমানে ১১০০ টাকা দিয়ে রান্নার গ্যাস কিনতে হচ্ছে। ফলে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র শ্রেণীর মানুষের পক্ষে প্রতিমাসে এতো টাকা দিয়ে রান্নার গ্যাস ক্রয় করা খুব কষ্টকর। আর তাছাড়া সরকার ভর্তুকি (Subsidy) দেওয়াও বন্ধ করে দিয়েছে।

কেন্দ্রিয় সরকার অনেক ঢাকঢোল পিটিয়ে সারা দেশের সমস্ত মানুষকে উজ্জ্বলা গ্যাসের কানেকশন দিয়েছিল। বর্তমানে উজ্জ্বলা প্রকল্পের আওতায় ভর্তুকিসহ সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। সারা দেশজুড়ে যখন রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির আগুন জ্বলছে ঠিক সেই মুহূর্তেই আপনার জন্য সুখবর রয়েছে। আপনি এখন ৩০০ টাকা কম দিয়ে রান্নার গ্যাস কিনতে পারবেন।কিভাবে কম টাকা দিয়ে সিলিন্ডার (LPG gas cylinder) পাবেন দেখুন-

সরকারিভাবে বাজারে কম্পোজিট গ্যাস সিলিন্ডার (LPG gas cylinder) এসেছে। দেশের বিভিন্ন বড় শহরে এই কম্পোজিট সিলিন্ডার পাওয়া যাচ্ছে। যদিও Domestic এলপিজি সিলিন্ডারের থেকে কম পরিমাণে গ্যাস থাকে এই কম্পোজিট সিলিন্ডারে। ডোমেস্টিক সিলিন্ডারে ১৪.২ কেজি গ্যাস থাকে। আর কম্পোজিট সিলিন্ডারে ১০ কেজি গ্যাস থাকে। এই ১০ কেজি গ্যাস আপনি ৭৫০ টাকায় পেয়ে যাবেন। যা কিনা বর্তমানে গ্যাসের মূল্যের চেয়ে প্রায় ৩০০ টাকা কম।

এই কম্পোজিট গ্যাস মূলত ইনডেন কোম্পানি বিক্রি করছেন। আপনি মাত্র ৭৫০ টাকা খরচ করেই কিনে নিতে পারবেন Indane এর এই গ্যাস সিলিন্ডার। এই সিলিন্ডার কিনলে আপনি খুব সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে পারবেন। আপাতত ২৮ টির বেশি শহরে এই কম্পোজিট গ্যাস পাওয়া যাচ্ছে। দিল্লি, লখনউ এবং মুম্বাইতেও এই কম্পোজিট গ্যাস সিলিন্ডার পাওয়া যাচ্ছে। তবে খুব শীঘ্রই অন্যান্য রাজ্যেও এই সিলিন্ডার বিক্রি করা হবে।

ডোমেস্টিক সিলিন্ডারের থেকে কম্পোজিট সিলিন্ডার ব্যবহার করলে বেশ কিছুটা পরিমাণে টাকা সাশ্রয় করতে পারবেন।আবার এই সিলিন্ডারের একাধিক সুবিধাও রয়েছে। দেশের যে কোনো জায়গায় এই কম্পোজিট সিলিন্ডার পেয়ে যাবেন।আপনিও যদি ৩০০ টাকা কম দিয়ে এই কম্পোজিট গ্যাস সিলিন্ডার নিতে চান, তাহলে আর দেরি না করে এক্ষুনি নিয়ে নিন।

Advertisement

Probir Biswas

Hi. আমি প্রবীর বিশ্বাস, আমি সকাল বার্তা নিউজ পোর্টালে মোবাইল গেজেট ও টেকনিক্যাল নিউজ সম্পর্কে লেখালেখি করি। যদি আপনার আমার লেখাগুলো ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ

Related Articles