ঘরে বসে খুব সহজেই মোবাইলে ভিডিও দেখে বা ওয়েবসাইট ঘেঁটে অনলাইনে আয় করুন

নিউজ ডেস্ক:  আমাদের দেশের চিরকালীন সমস্যা বেকারত্ব।তার ওপর আবার করোনা পরিস্থিতির কারনে কাজ হারিয়ে বেকারের সংখ্যা বহুগুণ বেড়ে গেছে।এই পরিস্থিতিতে প্রত্যেকেই দৈনন্দিন খরচ চালাতে হিমশিম খাচ্ছেন।তাই এমন পরিস্থিতিতে সকলেই চায় স্বল্প হলেও কিছু রোজগার করতে।আপনি কি ঘরে বসে সহজেই টাকা রোজগার করতে চান।অবাক হচ্ছেন তো, ভাবছেন ঘরে বসে কি করে রোজগার করবেন।এর জন্য বিশেষ কোনো ডিগ্রি বা ট্যালেন্ট না থাকলেও অনেকেই বাড়িতে থেকে অনলাইনে মাসে হাজার হাজার টাকা রোজগার করতে পারবেন।আমরা প্রায় সবাই ইন্টারনেট ব্যবহার করে অনেক সময় নষ্ট করি। কেউ গেম খেলি, কেউ ভিডিও দেখি, কেউবা আবার সোশ্যাল মিডিয়া ব্যবহার করি ঘন্টার পর ঘন্টা। আপনি যদি ইন্টারনেটে এই সময়ের মধ্যে কিছু টাকা আয় করে নিজের পকেট খরচ চালাতে পারি তাহলে কেমন হয় বলেন তো? এই সুযোগ কি কেউ মিস করবে।

বসে খুব সহজেই মোবাইলে ভিডিও দেখে

Advertisement

কিছু অনলাইনে রোজগারের রাস্তা রয়েছে, সহজ উপায়ে করতে পারেন রোজগার।বর্তমানে ইন্টারনেটের কারণে এখন অনলাইনে অর্থ উপার্জন করা সহজ হয়ে গেছে।তাই আপনিও যদি বিশেষ কোনো দক্ষতা ছাড়াই আপনার অবসর সময়কে কাজে লাগিয়ে অনলাইনে কিছু অর্থ উপার্জন করতে চান।এর জন্য শুধুমাত্র ইন্টারনেট কানেকশন এবং একটি স্মার্টফোনের প্রয়োজন হবে।তাহলে অনলাইনে অর্থ উপার্জনের কিছু সহজ উপায় জেনে নিনঃ-

১)ওয়েবসাইট টেস্ট করাঃ-

অনলাইনে অর্থ উপার্জনের জন্য আপনি বিভিন্ন ওয়েবসাইট টেস্ট করতে পারেন। ওয়েবসাইটগুলি খানিকক্ষণ ধরে ঘাটাঘাটি করার পর সেগুলির ভুলত্রুটি সম্পর্কে যাবতীয় বিবরণ আপনাকে ডেভলপারদেরকে প্রোভাইড করতে হবে।এভাবে আপনি সহজেই বেশ কিছু টাকা রোজগার করতে পারবেন।এরকম অর্থ উপার্জনের জন্য কয়েকটি প্ল্যাটফর্ম হল Enroll, Use Testing, Testing Time ।

২)অনলাইনে ভিডিও দেখুন আর টাকা পানঃ-

কয়েকটি শর্ট ভিডিও দেখেও অনলাইনে টাকা রোজগার করতে পারেন। এর জন্য আপনি রিসার্চ ফার্ম Nielson এর দ্বারস্থ হতে পারেন। এমনকি Inbox Dollars ও আপনাকে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করবে।

৩)PTC সাইটগুলির মাধ্যমে আয় করতে পারেনঃ-

এই সাইটটি মূলত PTC (paid to click) ওয়েবসাইট। এটার মানে হলো বিভিন্ন এডস (adds) এ ক্লিক করে টাকা আয় করা যাবে। এখানে income করা অনেক সোজা। কারণ account তৈরি করে এডে ক্লিক করুন এবং আয় করুন। তবে আপনাকে প্রতিটা এডে ৩০ সেকেন্ড করে দেখতে হবে।

৪)নতুন অ্যাপ ইনস্টল করে আয় করুনঃ-

ScreenLift Fronto, Slidejoy, Ibotta, Sweatcoin-এর মতো অ্যাপগুলি ইনস্টল করেও আপনি টাকা রোজগার করতে পারেন। পাশাপাশি এই ধরনের অ্যাপগুলি ইন্সটল করলে আপনি রিওয়ার্ড এবং ক্যাশব্যাকও পেতে পারেন।

৫)নিজের মতামত শেয়ার করেঃ-

আপনি বাড়িতে থেকেই বেশ কিছু সাইটের অনলাইন সার্ভেতে অংশ নিয়ে খুব সহজেই টাকা রোজগার করতে পারবেন। Google Opinion Rewards, Poll Pay-এর মতো অ্যাপগুলি আপনাকে এই কাজে সাহায্য করবে।

৬)সোশাল মিডিয়ায় স্পনসরড প্রোডাক্ট প্রোমোট করেঃ-

এমন অনেক সংস্থা আছে যাদের প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনি যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন এবং পাশাপাশি তাদের প্রোডাক্টগুলির গুণমান সম্পর্কে বিশদে এবং ভালো রিভিউ দিতে হবে। তাহলে সংস্থাগুলি আপনাকে তার জন্য বেশ কিছু টাকা দেবে। এর জন্য Twitter Instagram বা Facebook-এর মতো অ্যাপগুলি আপনাকে এই কাজে সাহায্য করবে।

৭)গেম খেলে আয়ঃ-

গেম খেলেও কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হল Mistplay, Lucktastic, Swagbucks a Second Life। এর মধ্যে কিছু সাইট PayPal বা গিফট কার্ডের আকারে আপনাকে অর্থ প্রদান করবে।

৮)ফটো বিক্রি করে আয় করুনঃ-

আপনার কাছে যদি পুরোনো বা নতুন ফটো থাকে, তাহলে আপনি সেই ফটোগ্রাফগুলিকে স্টক ফটোগ্রাফি ওয়েবসাইটে বিক্রি করতে পারেন।এমন অনেকে আছে যারা সবসময় বিভিন্ন ধরনের ছবি কেনার জন্য প্রস্তুত থাকে।আপনি Getty Images, Shutterstock এর মতো জনপ্রিয় স্টক ফটোগ্রাফি সাইটগুলিতে ছবি আপলোড করতে পারেন।

৯)পুরোনো গিফট কার্ড বিক্রি করুনঃ-

আপনার কাছে যদি কিছু পুরোনো গিফট কার্ড থেকে থাকে তাহলে সেগুলি বিক্রি করেও আপনি অনলাইনে টাকা রোজগার করতে পারেন। আপনার কাছে জমে থাকা গিফট কার্ডগুলিকে CardCash এর মাধ্যমে অনলাইনে বিক্রি করে আপনি লোভনীয় ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন।

১০)নিজের ওয়েবসাইট তৈরি করেঃ-

যদি কেউ অনলাইনে আয়ের সহজ পদ্ধতি নিতে চান তাহলে আপনাকে ইউটিউব চ্যানেল খুলেও আয় করতে পারেন। এই ইউটিউব চ্যানেলে খুব সহজে আপনারা আপনার মন পছন্দ ভিডিও আপলোড করে রোজগার করতে পারেন।

টাকা ইনকাম করার ওয়েবসাইট অনেক রয়েছে, কিন্তু এমন অনেক ওয়েবসাইট আছে যেগুলো ফেক বা জালিয়াত।তাই টাকা রোজগারের তাড়নায় প্রলোভিত না হয়ে বিষয়টি সম্পর্কে বিশদে জেনে নিন এবং যথাযথ সতর্কতা অবলম্বন করে ওয়েবসাইটে প্রবেশ করবেন। তা নাহলে সাইবার জালিয়াতির খপ্পরে পড়ে রোজগারের বদলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট পুরো ফাঁকা হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে।

Advertisement

News Desk

Sakalerbarta.com is a regional Bengali news portal. It was founded on 14 September 2020. sakalerbarta.com News is a great source of information for everyone. We provide information on Latest News, educational News, current affairs, current topics News, and trending News. Our main goal is to give information that can be used responsibly. We are not affiliated with any government organization and do not host any government website.

Related Articles