ভাইরালভিডিও

চমৎকার এক গাছ থেকে সৃষ্টি হয়েছে ঝরনা ! কান্ড থেকে জলের তোড় বের হয়

Montenegro’s Gushing Water Tree একটি তুঁতগাছ থেকে রহস্যজনক ভাবে জল বের হয়।এই গাছটি ১৫০ বছরের পুরনো।এই বিস্ময়কর দৃশ্যটি দেখা যায় শুধুমাত্র শীতের শেষে বা ভরা বর্ষাকালেই। মাটি থেকে প্রায় ১.৫ মিটার উচ্চতায় গাছের কাণ্ড থেকে জল বের হতে থাকে।এই দৃশ্য দেখে সবাই অবাক হয়ে যাবে।স্থানীয় লোকজন এ ঘটনাকে ঈশ্বর বা প্রকৃতির দান বলে মনে করেন।এই গাছটি মন্টিনিগ্রো দেশের ডিনোসা গ্রামে রয়েছে।


২০ বছর আগে প্রথমবারের মতো এই গাছ থেকে জল বের হতে দেখা যায়৷যা এখনও একটি নির্দিষ্ট ঋতুতে দেখা যায়৷তবে গাছ থেকে একবার জল বের হতে শুরু করলে তা স্থায়ী হয় মাত্র দু-একদিন৷এই গাছটি এতটাই জনপ্রিয় যে যখনই এখান থেকে জল বের হয়, তখনই দূর-দূরান্ত থেকে পর্যটক, মিডিয়া ও অন্যান্যরা ছুটে যান সেই দৃশ্য দেখতে।

আরও পড়ুন :  বেচারা সাপ খোলস ছাড়তে গিয়ে নিজের খোলসে আটকে মহাবিপদে পাইথন! দেখুন সেই ভিডিও

তবে এনির হাকরামাজ নামে এক স্থানীয় বাসিন্দা বলেছেন এই গাছের ঠিক নিচেই একটি জলের উৎস রয়েছে।গাছের খালি কাণ্ড দিয়ে সেই জল উঠে আসে এবং এরফলেই দেখা যায় এই বিরল দৃশ্য।আরও জানা গিয়েছে যে বরফ গলে বা অতিরিক্ত বৃষ্টির কারণে মাটির নিজের জলস্তর বেড়ে যায়।অতিরিক্ত চাপ বৃদ্ধির কারণে শিকড়ের মাধ্যমে সেই জল জমা হয় ফাঁপা কান্ডে।পরে তা গাছ থেকে প্রবল বেগে বাইরে বেড়িয়ে আসে।

আরও পড়ুন :  'রাজ্যে ফের শুরু হচ্ছে লকডাউন' ,সোশাল মিডিয়ায় ছড়িয়েছে খবর,জানুন সত্যিটা

Related Articles

Back to top button