নিউজ

নেপালের মাঝ আকাশে নিখোঁজ বিমান, ৪ ভারতীয় সহ ২২ জন যাত্রী ছিলেন বিমানে

Nepal plane missing: আচমকা বিমানের যোগাযোগ বিছিন্ন হওয়ার পর নিখোঁজ হয়ে গেল নেপালের একটি বিমান।চার ভারতীয়-সহ ২২ জন যাত্রী ছিল বিমানে।নেপালের পোখারা থেকে জোমসমের উদ্দেশে রওনা দিয়েছিল তারা এয়ারের ৯ এনএইটি বিমানটি।সকাল ৯ টা ৫৫ মিনিটের পর থেকে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে বিমানের যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। শেষবার বিমানটিকে জমসমের আকাশে দেখা যায় বলে জানা গিয়েছে। ( Nepal plane missing )

এই বিষয়টি নিয়ে মুখ্য জেলা আধিকারিক নেত্রা প্রসাদ শর্মা সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, মুসতাং জেলার জোমসমের আকাশে বিমানটি শেষবার দেখা গিয়েছিল। ( Nepal plane missing ) তারপর তা বাঁক নিয়েছিল ধৌলাগিরি শৃঙ্গের দিকে।তখন থেকেই বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় উদ্বেগ বাড়ছে।

আরও পড়ুন :  শুভেন্দু অধিকারী অমিত শাহের এর সভায় পদ্মশিবিরে মেগা যােগদান

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র ফদীন্দ্র মণি পোখারেলকে উদ্ধৃত করে এএনআই বলেছে, ( Nepal plane missing ) নিখোঁজ বিমানের সন্ধান পেতে মুসতাং এবং পোখারা থেকে দুটি বেসরকারি হেলিকপ্টার মোতায়েন করেছে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রক। নেপালের সেনার হেলিকপ্টারও তৈরি করা হচ্ছে তল্লাশি চালানোর জন্য। ( Nepal plane missing ) তিনি এও জানিয়েছেন ইতিমধ্যেই নেপালের সেনার একটি এমআই-১৭ হেলিকপ্টার মুসতাঙের লেতের উদ্দেশে রওনা দিয়েছে।মনে করা হচ্ছে সেখানেই তারা এয়ারের দুই ইঞ্জিন-বিশিষ্ট বিমানটি ভেঙে পড়েছে। ( Nepal plane missing )

আরও পড়ুন :  জেনেনিন আগামী বছরের মহালয়া থেকে পুজোর আগমণের দিনক্ষণ

বিমান পরিবহণ ক্ষেত্রে এমনিতেই নেপালের সার্বিক চিত্র একেবারেই ভালো নয়। ( Nepal plane missing ) ২০১৬ সালের ফেব্রুয়ারিতে পশ্চিম নেপালের পাহাড়ি এলাকায় তারা এয়ারের একটি বিমান ভেঙে পড়েছিল।সেই বিমানটি পোখারা থেকে জোমসমের দিকে যাচ্ছিল। ওড়ার কিছুক্ষণের মধ্যেই এটিসির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। ( Nepal plane missing ) ওই বিমানে থাকা ২৩ জন যাত্রীর মৃত্যু হয়েছিল।

Related Articles

Back to top button