Advertisement
টেকনোলজি

New feature of WhatsApp: WhatsApp-এর নয়া ফিচার!এবার আপনার একই WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে সঙ্গী ফোনেও

WhatsApp এর বিপুল জনপ্রিয়তার কারণে না চাইলেও এখন অনেকেই এই মেসেজিং অ্যাপ ব্যবহার করতে বাধ্য হচ্ছেন।

New feature of WhatsApp : হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল।WhatsApp এর বিপুল জনপ্রিয়তার কারণে না চাইলেও এখন অনেকেই এই মেসেজিং অ্যাপ ব্যবহার করতে বাধ্য হচ্ছেন। চারপাশে সবাই এই প্ল্যাটফর্মে থাকার কারণেই আরও বেশি গ্রাহক WhatsApp এর প্রতি আকৃষ্ট হচ্ছেন। WhatsApp এর মাধ্যমে পেমেন্ট, ভয়েস ও ভিডিয়ো কলের সুবিধা যুক্ত হওয়ায় আরও বেশি মানুষ এই অ্যাপ ব্যবহার শুরু করছেন।

Advertisement

নানা চ্যাটিং অ্যাপের ভিড়ে এখনও জনপ্রিয়তায় একেবারে উপরের দিকে রয়েছে হোয়াটসঅ্যাপ।ব্যবসায়ীরাও গ্রাহকদের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য এই মেসেজিং অ্যাপ ব্যবহার করছেন।এই সব কারণেই বিশ্বব্যাপী বিপুল জনপ্রিয়তা পেয়েছে WhatsApp। প্রতিযোগীদের অনেকটা পিছনে ফেলে দিয়েছে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি।

Advertisement

ইউজারদের সুবিধার কথা ভেবে নিজেকে মাঝে মধ্যেই আপডেট করে ফেলে সে। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার এনে অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও আকর্ষণীয় করে তোলে ফেসবুকের অন্তর্ভূক্ত এই মেসেজিং অ্যাপ। শীঘ্রই আরও একটি ফিচার নাকি যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে। এর মাধ্যমে আপনি নিজের হোয়াটসঅ্যাপ (WhatsApp) একাধিক ডিভাইসের সঙ্গে লিংক করতে পারবেন।আর সেখানে সমস্ত পুরনো চ্যাটও পেয়ে যাবেন।

আরও পড়ুন :  Samsung এর 5G Phone মাত্র 3500 টাকার কম দামে, এতে 50MP ক্যামেরা এবং 5,000mAh ব্যাটারি রয়েছে
Advertisement

এই নয়া ফিচারটি কী (New feature of WhatsApp) ?

এই নয়া ফিচারের পোশাকি নাম কম্প্যানিয়ন মোড (Companion Mode)। এর মাধ্যমে ইন্টারনেট ছাড়াই অন্য একটি ডিভাইসে আপনি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি লিংক করতে পারবেন।

Advertisement

এই নয়া ফিচারে ইউজারদের ঠিক কোন কাজে সুবিধা হবে?

এই কম্প্যানিয়ন মোড এর মাধ্যমে ইন্টারনেট ছাড়াই অন্য একটি ডিভাইসে আপনি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি লিংক করতে পারবেন। ভাবছেন এমন ফিচার তো ইতিমধ্যেই এনে ফেলেছে হোয়াটসঅ্যাপ। কিন্তু এখানেও রয়েছে টুইস্ট। এই ক্ষেত্রে আপনি অনায়াসে দু’টি স্মার্টফোনে একটিই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। এখন একই নম্বর থেকে দুটি আলাদা স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় না। তবে ডেস্কটপ, ট্যাব ও অন্যান্য ডিভাইস থেকেও তা কানেক্ট করা যায়।

অন্য একটি স্মার্টফোন থেকে আপনি যখন হোয়াটসঅ্যাপ অন করবেন, তখন পুরনো চ্যাটগুলিও নিরাপদে কপি হয়ে নতুন ডিভাইসে চলে আসবে। অর্থাৎ‍ নতুন করে আপনাকে আর কিছুই করতে হবে না। তবে ফিচারটি এখনও প্রক্রিয়ায় রয়েছে। তবে তা ইউজাররা কবে ব্যবহার করতে পারবেন, এখনও কিছু জানানো হয়নি।

এই মেসেজিং অ্যাপ সম্প্রতি একাধিক নতুন ফিচারের কথা জানিয়েছিল। যার মধ্যে অত্যন্ত আকর্ষণীয় হল অনলাইন স্টেটাস লুকিয়ে রাখা। অর্থাৎ আপনি অনলাইন আছেন কিনা, তা কনট্যাক্ট লিস্টের একজন বা অনেকের বা সকলের কাছ থেকে গোপন রাখতে পারবেন।আর এবার একাধিক স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপের এই সুবিধা পেলে ইউজাররা খুশিই হবেন।

Related Articles

Back to top button