অটোকার

রাজ্যে নতুন নিয়ম, Electric এবং CNG গাড়িতে ছাড়

বড় ঘোষণা!বৈদ্যুতিক গাড়ির জন্য নতুন নিয়ম। পশ্চিমবঙ্গ সরকার বৈদ্যুতিক টু-হুইলার অথবা চার চাকার গাড়ি কেনার ক্ষেত্রে গ্রাহকদের রেজিস্ট্রেশন ফি সহ অন্যান্য অনেক কর মুকুব করার কথা ঘোষণা করেছে।এছাড়াও যে সব গ্রাহক সিএনজি গাড়ি কেনার পরিকল্পনা করছেন তারাও রাজ্যে এই সব সুবিধা পেতে চলেছেন বলে জানা গেছে। শুক্রবার এই সিদ্ধান্ত অনুমোদন করেছে রাজ্য সরকার।

১ এপ্রিল ২০২২ থেকে ৩১ মার্চ ২০২৪-এর মধ্যে গাড়ি কিনলে এই সুবিধা পাওয়া যাবে বলে জানা গেছে।তবে যারা ইতিমধ্যেই ১ এপ্রিল থেকে ২৭ মের মধ্যে বৈদ্যুতিক অথবা সিএনজি গাড়ি কিনেছেন তারা পাবেন না এই সুবিধা। যারা ১ এপ্রিল ২০২২ থেকে ৩১ মার্চ ২০২৪ এর মধ্যে কর দেবেন, তারা রাজ্য সরকার দ্বারা ট্যাক্স বৈধতার আকারে আর্থিক সহায়তা পাবেন।এই সিদ্ধান্তের মাধ্যমে এই বছরের বাজেটের প্রতিশ্রুতি পূরণ করেছে রাজ্য সরকার।

আরও পড়ুন :  নতুন SUV আনছে মারুতি ৫ দরজা ৭ আসনের Maruti Jimny, সংস্থার দাবি এই গাড়ি ঝড় তুলবে

সরকারের আদেশে বলা হয়েছে, পেট্রল-ডিজেলের নির্ভরতা থেকে বেরিয়ে আসতে এবং দূষণ নিয়ন্ত্রণে এই সিদ্ধান্ত নেওয়া জরুরি। এছাড়াও গ্রাহকদের বৈদ্যুতিক গাড়ি কিনতে উৎসাহিত করা হবে এর মাধ্যমে।ছাড় ঘোষণা করার ফলে ব্যক্তিগত বৈদ্যুতিক গাড়ি কেনার উপরও সাধারণ মানুষের আগ্রহ বাড়বে বলে মনে করা হচ্ছে।এর ফলে নিঃসন্দেহে সিএনজি পরিচালিত গাড়ি ও ব্যাটারি চালিত এবং ইলেকট্রিক গাড়ির মালিকরা লাভবান হবেন। পাশাপাশি এই পরিবেশ বান্ধব গাড়িগুলির প্রতি সাধারণ মানুষের ঝোঁক বাড়বে।

আরও পড়ুন :  বিশ্ব রেকর্ড গড়ল! ₹1100 কোটিতে বিক্রি হল বিশ্বের সবথেকে দামি গাড়ি

Related Articles

Back to top button