নিউজ

স্বস্তির খবর পেট্রোলের দাম আরো ৮ টাকা কমে গেলো

গত কয়েক মাসে গোটা দেশের পেট্রোল ডিজেলের দাম যে হারে বাড়তে শুরু করেছিল তাতে নাভিশ্বাস দশা হয়েছিল আম জনতার।তবে একটানা ঊর্ধ্বমুখী দামের পর

দেশবাসীকে স্বস্তি দিয়েছিল কেন্দ্র। এক ধাক্কায় অনেকটাই দাম কমানো হয়েছে পেট্রোল ডিজেলের।দিওয়ালি উৎসবের মরশুমে কেন্দ্রীয় সরকার পেট্রোল ও ডিজেলের উৎপাদন শুল্ক অনেকটাই কমিয়ে দিয়েছে।এই শুল্ক কমায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছে সাধরণ মানুষ।

পরিস্থিতি সামাল দিতে ভ্যাট (VAT) বা ভ্যালু অ্যাডেড ট্যাক্স কমানোর সিদ্ধান্ত নিয়েছিল একাধিক রাজ্য।ফলে ওই রাজ্যগুলিতে আরও কিছুটা কমে পেট্রোল ও ডিজেলের দাম।তবে পশ্চিমবঙ্গে অবশ্য পেট্রোল ডিজেলের দামের উপর ভ্যাট কমানো হয়নি।আর এজন্য সরকারের সমালোচনা করেছে বিজেপি ও কংগ্রেসের মতো বিরোধী দলগুলি। তারা প্রশ্ন তুলেছে রাজ্য সরকার কেন শুল্ক ছাঁটাই করছে না।

আরও পড়ুন :  করোনার সংক্রমণের জেরে বাতিল একাদশের পরীক্ষা, এবার নিজের স্কুলেই হবে উচ্চ মাধ্যমিক পরিক্ষা

বুধবার দিল্লি সরকার পেট্রোলের দাম আরও ৮ টাকা কমিয়ে দিল। সেই রাজ্যে পেট্রোলের উপর থেকে ৩০ পার্সেন্ট থেকে কমে ১৯.৪০ পার্সেন্ট করা হয়েছে।এই নয়া দাম কার্যকর হবে আজ মধ্যরাত থেকে।দিল্লি বিজেপি শাসিত রাজ্য না হলেও, দিল্লি সরকার সাধারণ মানুষের কথা ভেবে দাম কমালো। তবে এখন প্রশ্ন উঠতে শুরু করেছে পশ্চিমবঙ্গ সরকার কেন এখনো পেট্রোলের দাম কমাতে পারল না।

Related Articles

Back to top button