নিউজ

ফের একবার নােটিশ গেল মুখ্যমন্ত্রীর কাছে,কেন্দ্রিয় বাহিনীকে ঘিরতে মহিলাদের জন্য ‘ইমােশনাল স্পিচ’,এর কারনে

ফের একবার নােটিশ গেল মুখ্যমন্ত্রীর কাছে,কেন্দ্রিয় বাহিনীকে ঘিরতে মহিলাদের জন্য 'ইমােশনাল স্পিচ',এর কারনে

গত বুধবার নির্বাচনী বিধিভঙ্গের অভিযােগ তুলে মমতাকে নােটিশ পাঠিয়েছিল কমিশন।মুসলিম ভােটারদের নিয়ে তৃণমূলনেত্রীর মন্তব্যের জেরেই নােটিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন।যদিও সেই নােটিশের প্রেক্ষিতে পালটা হুস্কার ছিল মমতার,তিনি বলেন আমাকে দশবার নােটিশ দিলেও একই উত্তর দেব । আর নরেন্দ্র মােদি যে প্রতিদিন হিন্দু-মুসলিম করছে তার বেলা,আর নন্দীগ্রামের প্রার্থী যখন মিনি পাকিস্তান বলছে তখন কোথায় থাকে কমিশন। মমতার এহেন রুদ্রমূর্তির পর ফের একবার নােটিশ গেল মুখ্যমন্ত্রীর কাছে। তবে এবার কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে করা মমতার মন্তব্যের প্রেক্ষিতে নােটিশ।

 

গত বুধবার কোচবিহারের নির্বাচনী জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ‘সিআরপিএফ (CRPF) যদি অশান্তি করে মহিলারা এগিয়ে আসুন,সিআরপিএফ-কে রুখে দিন। বিজেপির চক্রান্ত ব্যর্থ করে দিন আপানারা। আর মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকেই উস্কানিমূলক বলে দাবি করেন বিজেপি এবং ফের মমতাকে নােটিশ পাঠাল কমিশন।সেই নােটিশে উল্লেখ করা হয়েছে গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীকে উদ্দেশ্য করে মমতা মহিলাদের উদ্দেশে ইমােশনাল স্পিচ দিয়েছিলেন।মুখ্যমন্ত্রী কেন এমন করেছিলেন, তার জবাব চাওয়া হয়েছে।আর এই উত্তর দিতে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

 

অপরদিকে তৃণমূল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের কাছে অভিযােগ করেছিল, বিজেপি বিএসএফ (BSF)-কে নিজেদের স্বার্থে ব্যবহার করছে।বিএসএফ সাধারণ মানুষকে হুমকি দিচ্ছে। কমিশনের তরফে তৃণমূলের কাছে সেই অভিযােগের সাপেক্ষে প্রমাণ চাওয়া হয়েছিল। কিন্তু তৃণমূল নেতৃত্ব সেই প্রমাণ না দেওয়ায় কমিশন শাসক দলের সেই অভিযােগ খারিজ করে দিয়েছে।

এর আগেও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের কথা কমিশনের তরফে জানানো হয়েছিল।গত ৩ এপ্রিল হুগলির তারকেশ্বরের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সংখ্যালঘু ভাইবােনদের কাছে হাত জোড় করে বলছি, BJP-র কাছ থেকে যে শয়তানরা টাকা নিয়েছে, তাদের কথা শুনে সংখ্যালঘু ভােট ভাগ করবেন না।মমতার এই মন্তব্যের জেরেই কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভির নেতৃত্বে প্রতিনিধি দল নির্বাচন কমিশনে অভিযোগ জানান।আর তারপরেই কমিশনের তরফে মমতাকে নােটিশ পাঠানাে হয়েছিল।যদিও মমতা পালটা সংঘাতের পথেই হেঁটেছেন। আবার তৃণমূল নেত্রীকে ফের নােটিশ দিল কমিশন এবার কেন্দ্রীয় বাহিনী ইস্যুতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button