নিউজ

তবে কি এবার খুলবে স্কুল? রাজ্যে স্কুল খােলা নিয়ে বড় ঘােষণা করলেন শিক্ষামন্ত্রী

করােনার কারণে দীর্ঘ নয় মাস রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। ফলে ব্যাহত হচ্ছে ছাত্রছাত্রীদের পঠন-পাঠন। কিন্তু কবে খুলবে রাজ্যের স্কুল? শুক্রবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মন্তব্যে স্কুল খােলার জল্পনা বাড়াল। শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিক্ষা মন্ত্রী জানান “স্কুলগুলােতে ভর্তি প্রক্রিয়া চলছে। রাজ্যের স্কুল গুলিকে স্যানিটাইজ বা জীবাণুমুক্ত করার কথা বলা হচ্ছে, যাতে স্কুল খােলা নিয়ে প্রস্তুত থাকতে পারে স্কুল কর্তৃপক্ষ। রাজ্য সরকার যেদিন সিদ্ধান্ত নেবে সেদিনই স্কুল খােলা হবে কারণ আমরা চাই স্বাভাবিক পঠন-পাঠন শুরু হােক।

আরও পড়ুন :  সকাল সকাল ভূমিকম্পে কেঁপে উঠলো রাজ‍্য।

But will the school open this time? The education minister made a big announcement about school play in the state

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরীক্ষা সূচি ঘােষণা হয়েছে ইতিমধ্যেই। পরীক্ষা এবার পিছিয়ে জুন মাসে নেওয়া হবে। তবে জানা গেছে দশম ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের বাের্ড পরীক্ষার আগে ক্লাসরুমে ক্লাস করাতে চায় রাজ্য ।সে ক্ষেত্রে শুক্রবার শিক্ষামন্ত্রীর এই মন্তব্যে স্কুল খােলা নিয়ে জল্পনা বাড়লাে।তবে জানুয়ারি মাস থেকেই বেশ কয়েকটি রাজ্যে স্কুল খুলতে চলেছে। যদিও অন্যান্য রাজ্যে স্কুল খােলা নিয়ে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, কোন রাজ্যে কবে থেকে স্কুল খােলা হচ্ছে সেই বিষয়ে আমাদের জানা নেই। আমাদের স্বাস্থ্য সম্পর্কে ভাবতে হবে, স্বাস্থ্যবিধি যাতে বজায় থাকে সেটাও আমাদের মাথায় রাখতে হবে।”

আরও পড়ুন :  প্রকাশ্যে এল Mukesh Ambani এর নাতির নাম, জানুন তার নাম

স্কুল চালু হলে কি কি গাইডলাইন মানতে হবে সে বিষয়ে বিস্তারিত গাইড লাইন প্রস্তুত করে ফেলেছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।যেমন এক একটি ঘরে কতজন করে ছাত্র-ছাত্রী বসবে তেমনি ব্যবস্থা অনুযায়ী কতজন ছাত্র ছাত্রীদের স্কুলে ডাকা যায় সে বিষয়েও প্রস্তাবিত গাইডলাইন ইতিমধ্যেই প্রস্তুত করে ফেলেছে শিক্ষা দপ্তর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button