নিউজ

এবার আপনিও পেতে পারেন ৬০০০টাকা, ভারতীয় রেল এক বিশাল সুযোগ দিচ্ছে!

ভারতীয় রেল বিশ্বের বৃহত্তম ও ব্যস্ততম রেল পরিবহন ব্যবস্থাগুলির অন্যতম।ভারতীয় রেলে দিনে লক্ষ লক্ষ যাত্রী যাতায়াত করেন। তাই ভারতীয় রেলওয়েকে দেশের লাইফলাইন বলা হয়।রেল কর্তৃপক্ষ প্রতিদিন কয়েকশো ট্রেন পরিচালনা করে যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছে দেয়। যাত্রীদের সুবিধার জন্য রেলওয়ে অনলাইন টিকিট বুকিংয়ের সুবিধাও দেয় ইন্ডিয়ান রেলওয়ে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে এক খবর ছড়িয়ে পড়েছে।ভারতীয় রেলের (Indian Railways) বিষয়ে কিছু প্রশ্নের উত্তর দিতে পারলেই ৬ হাজার টাকা জিততে পারবেন।ভারতীয় রেল নিয়ে এই খবর রীতিমত ভাইরাল।আপনার কাছে এই খবর এসেছে কি?

ভারতীয় রেলে পরিবহণ ভর্তুকি নিয়ে প্রশ্ন:-

ভারতীয় রেল পরিবহণ ভর্তুকির সুবিধা দিচ্ছে কি? গুরুত্বপূর্ণ কিছু প্রশ্নের উত্তর দিতে পারলেই জিতে নিতে পারেন ৬ হাজার টাকা। সম্প্রতি সামাজিক মাধ্যমে এই বার্তাই ছড়িয়ে পড়েছে। প্রেস ইনফরমেশন ব্যুরোর ফ্যাক্ট চেক টিম যার সত্যতা যাচাই করেছে।জেনে নিন আসল সত্যটা কী?

আরও পড়ুন :  ২৯ অক্টোবর থেকে শুরু Flipkart Big Diwali Sale, জেনে নিন অফারগুলি!

রেলের এই বার্তা নিয়ে পিআইবি-র ট্যুইটঃ-

সম্প্রতি এই ট্যুইটের বিষয়ে পিআইবি বার্তা পাঠিয়েছে। যেখানে বলা হয়েছে রেলওয়ের নামে একটি জাল লাকি ড্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এতে লেখা আছে পুরো ৬০০০ টাকা জেতার সুযোগ রয়েছে।PIB জানিয়েছে ভারতীয় রেল এই ধরনের কোনও বার্তা পাঠাচ্ছে না।এই লটারির বার্তা পুরোপুরি ভুয়ো।তাই কেউ যেন এই ভুয়ো বার্তা ছড়িয়ে না দেয় সেদিকে নজর রাখা দরকার। এই ধরনের বার্তা থেকে সাবধান হওয়া উচিত দেশবাসীর।

সত্যতা যাচাইয়ের পর পিআইবি জানিয়েছে এই বার্তাটি ভুয়ো। পিআইবি বলেছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ধরনের বার্তা থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। এই ধরনের বার্তা কোনওভাবেই ফরোয়ার্ড বা শেয়ার করা উচিত নয়। এই ধরনের বার্তায় গ্রাহককে বিভ্রান্ত করাই প্রতারকদের আসল উদ্দেশ্য।এখানে আপনার ব্যক্তিগত তথ্য দিলেই খোয়াতে পারেন টাকা। তাই নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হওয়ার আগেই সতর্ক হোন এই ধরনের প্রতারকদের ফাঁদ থেকে।

PIB Fact Check: আপনি চাইলে ফ্যাক্ট চেকও করতে পারেনঃ-

আপনার কাছেও যদি এই ধরনের কোনও বার্তা আসে তাহলে আপনি তার সত্যতা জানতে একটি ফ্যাক্ট চেক করতে পারেন। সেক্ষেত্রে আপনি সত্যতা যাচাই করতে পারেন PIB-র মাধ্যমে।এর জন্য আপনাকে অফিশিয়াল লিঙ্ক https://factcheck.pib.gov.in/ গিয়ে দেখতে হবে। এছাড়াও আপনি ভিডিওটি এই +918799711259 হোয়াটসঅ্যাপ নম্বরে বা ইমেল: [email protected] পাঠাতে পারেন।

Related Articles

Back to top button