টেকনোলজি

লঞ্চের আগেই ফাঁস Google Pixel 7 সিরিজের ছবি, এই ফোনের স্পেসিফিকেশন ও ফিচার কি থাকতে পারে নিন

চলতি বছরের শেষেই Google Pixel 7 Series স্মার্টফোন বাজারে আসতে চলেছে।তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই, এই আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ Pixel 7 স্মার্টফোনের তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। জানা গিয়েছে গুগলের ফ্ল্যাগশিপ পিক্সেল 7 ও পিক্সেল 7 প্রো প্রকাশ্যে আনবে কোম্পানি।ফাঁস হওয়া খবর অনুযায়ী Google Pixel 7 সিরিজের ফোনের কয়েকটি ফিচার সম্পর্কে জানা গিয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক Google Pixel 7 ফোনের গুরুত্বপূর্ণ ফিচার কি রয়েছে।

Google Pixel 7 Series: কী কোড নেমে আসছে ফোন?

টেক সাইটগুলির রিপোর্ট বলছে পিক্সেল 7 ও পিক্সেল 7 প্রো যথাক্রমে পিক্সেল 6 ও পিক্সেল 6 প্রো হিসাবে একই স্যামসাং ডিসপ্লেতে দেখতে পাওয়া যাবে। পিক্সেল ৭ এর কোডনেম C10 ট্যাগ করা হয়েছে।আর পিক্সেল Pro প্রো-এর ড্রাইভার কোডের নাম প্যান্থার কে P10 ট্যাগ করা হয়েছে।

Google Pixel 7 Series: ডিসপ্লেতে অনন্য ফিচার থাকছে?

নতুন এই ফ্ল্যাগশিপ ফোনের ডিসপ্লে দেওয়া হয়েছে পিক্সেল 6 ও পিক্সেল 6 প্রো এর মতো। গত বছরই বাজারে লঞ্চ করা হয়েছিল এই ফোন।কোম্পানি এই মাসের গোড়ার দিকে গুগল I/O ডেভেলপার সম্মেলনে তার পরবর্তী জেনারেশনের হ্যান্ডসেটগুলি প্রকাশ করেছিল। শোনা যাচ্ছে এই ফোন টেন্সর এসওসি চিপে চলবে। এই ফোনে অ্যান্ড্রয়েড 13 থাকবে।

আরও পড়ুন :  Realme ভারতে প্রথম AC লঞ্চ করেছে, ৫৫ ডিগ্রিতেও নাকি ঘর ঠান্ডা,জানুন এর ফিচার্স ও দাম কেমন?

Google Pixel 7 Series: গুগল পিক্সেল 7 এর সম্ভাব্য স্পেসিফিকেশন?

পিক্সেল 6-এর মতো আসন্ন পিক্সেল 7-এ 90Hz রিফ্রেশ রেট সহ একটি ফুল এইচডি প্লাস (1080×2400 পিক্সেল) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে।কারণ স্যামসাংয়ের 56E3FC3 প্যানেলের ব্যবহার থাকা মানেই এই ডিসপ্লে থাকবে ফোনে। ডিসপ্লেটি পিক্সেল 6 এর থেকে কিছুটা ছোট বলে মনে করা হচ্ছে। যা উচ্চতা ও প্রস্থে যথাক্রমে 2 এমএম ও1 এমএম ছোট।

Google Pixel 7 সিরিজের ফোনে আধুনিক ও উন্নত মানের ক্যামেরা থাকতে পারে। Google Pixel 7 সিরিজের ফোনে ব্যবহার করা হতে পারে আপগ্রেড ভার্সনের ক্যামেরা। এই সিরিজের ফোনে থাকতে পারে পিক্সেল 6A ডিভাইস, টেনসর চিপসেট, কোয়ালকম স্ন্যাপড্রাগন এসওসি। সূত্র মারফত Google Pixel 7 সিরিজের ফোনের এই ফিচার সম্পর্কে জানা গেলেও মনে করা হচ্ছে Google Pixel 7 সিরিজের ফোনে ব্যবহার করা হতে পারে আধুনিক ডিভাইস এবং উন্নত মানের টেকনোলজি।

Google Pixel 7 Series: গুগল পিক্সেল 7 প্রো-তে কী বিশেষ ফিচার ?

পিক্সেল 7 প্রো একই কিউএইচডি প্লাস (1440×3,120) পিক্সেল ডিসপ্লেতে 120Hz রিফ্রেশ রেটের সঙ্গে আসবে বলে মনে করা হচ্ছে।পিক্সেল 7 প্রো ডিসপ্লেতেও হাই এন্ড ড্রাইভার দেওয়া হয়েছে। যা বলে দেয় এতে উন্নত মানের ডিসপ্লে পাবেন ক্রেতারা। সাম্প্রতিক সময়ের অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেমে চলবে এই ফোন।

যদিও, টেক জায়ান্ট গুগল এখনও আনুষ্ঠানিক ভাবে তাদের আপকামিং পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো স্মার্টফোন দুটির সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে আনেনি।তবে অনলাইনে এর কিছু গোপন ছবি প্রকাশ্যে এসেছে।চলতি বছরের শেষের দিকে অর্থাৎ পিক্সেল ৭ সিরিজের প্রত্যাশিত লঞ্চের আগে আরো বেশ কয়েকটি ফিচার সম্পর্কে জানতে পারা যাবে বলে আশা করা হচ্ছে।

Related Articles

Back to top button