নিউজ

শীতলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে মারা উচিত ছিল,এই প্ররােচনামূলক মন্তব্যের জেড়ে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা রাহুল সিনহার প্রচারে

শীতলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে মারা উচিত ছিল,এই প্ররােচনামূলক মন্তব্যের জেড়ে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা রাহুল সিনহার প্রচারে

সােমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার নিষেধাজ্ঞার খাঁড়া নেমে এল বিজেপি নেতা রাহুল সিনহার বিরুদ্ধেও।হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা বলেন শীতলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে মারা উচিত ছিল কেন্দ্রীয় বাহিনীর এমনই মন্তব্য করেন। এবার তার জেরেই ৪৮ ঘণ্টার জন্য তাঁর বক্তব্যের ওপরে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।কমিশন সূত্রে খবর প্ররোচনামূলক বক্তব্য এবং কেন্দ্রীয় বাহিনীকে উসকে দেওয়ার মতাে মন্তব্য করার জন্যই এই নিষেধাজ্ঞা।

রাহুল সিনহা রবিবার হাবড়ার চোঙদা মােড় থেকে বাণীপুর পর্যন্ত মিঠুন চক্রবর্তীকে নিয়ে মিছিল করেন। মিঠুন প্রচার শেষে চলে গেলেও সন্ধ্যায় হাবড়া পুরসভা এলাকায় প্রচার করছিলেন হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা।সেখানেই শীতলকুচি-কাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই বিতর্কিত মন্তব্য করেন রাহুল সিনহা। তিনি বলেন শীতলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে মারা উচিত ছিল। কেন কেন্দ্রীয় বাহিনী তা করেনি, তার জন্য তাদের শােকজ করা উচিত।রাহুলের এই মন্তব্যের পরেই রাজনৈতিক মহলে শােরগােল পড়ে যায়। তার পরেই ব্যবস্থা নিতে হল নির্বাচন কমিশনকে।

আরও পড়ুন :  করোনা আক্রান্ত আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস, আইসোলেশনেও করবেন কাজ

 

মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘেরাও মন্তব্যের ব্যাখ্যার কারনে কমিশন তাঁর প্রচার কর্মসূচিতে নিষেধাজ্ঞা জারি করেছে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাহুল সিনহার এই মন্তব্যের নিন্দা করে বলেন,গুলিতে ৪ জনকে ঝাঁঝরা করে দিয়েছে আর বলছে ৪ জনের বদলে ৮ জনকে মারা উচিত ছিল, এরা হল দেশের নেতা।নাগরিক সমাজও নিন্দার ঝড় তুলছে এই মন্তব্যে।শুধু রাহুল সিনহাই নন, শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন একাধিক বিজেপি নেতাই। দিলীপ ঘােষ বলেন বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে। এই নিয়েও কমিশনে গিয়েছিল তৃণমূল।দিলীপকে শােকজ করা হয়েছে কমিশনের তরফে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button