নিউজ

করোনা পরিস্থিতিতে সকলকে স্বস্তির খবর দিল রেলমন্ত্রী, পীযূষ গোয়েল বললেন দেশজুড়ে ট্রেন বন্ধ হয়ে যাওয়ার প্রশ্নই নেই,

Railway Minister Piyush Goel said there was no question of trains being stopped across the country.

করোনার দ্বিতীয় ঢেউয়ে পর্যুদস্ত দেশ। এই পরিস্থিতিতে বিভিন্ন জায়গায় লকডাউন ও নাইট কার্ফু ঘোষণা করা হচ্ছে। স্বাভাবিকভাবেই মানুষের মনে ফিরে আসছে পুরনো আতঙ্ক। দিকে দিকে ঘরমুখী বাইরে কাজ করা মানুষজন।আবার সারাদেশে একসঙ্গে লকডাউন হবে না তো? গত বছরের মতোই দীর্ঘ সময় রেলওয়ে বন্ধ হয়ে যাবে না তো?এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তির খবর দিল রেলমন্ত্রী।রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানালেন লকডাউন হচ্ছে না সারা দেশ জুড়ে।তাই ট্রেন বন্ধ হয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

পরিযায়ী শ্রমিকরাও একপ্রকার আতঙ্কিত, যে কোন প্রকারে ঘরে ফেরার চেষ্টা চালাচ্ছেন দলে দলে। আর এই পরিস্থিতিতে সকলকে আশ্বস্ত করে কেন্দ্রীয় মন্ত্রী জানালেন, গত বছরের মতো পরিস্থিতি এবার আর হবে না। সারাদেশব্যাপী রেল পরিষেবা বন্ধ করার কোনও পরিকল্পনা সরকারের নেই।রেলমন্ত্রী পীযূষ গোয়েল একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সে জানান এই কথা। সারা দেশে বেশ কিছু স্টেশনে ও বড় বড় বাস টার্মিনালে দেখা যাচ্ছে মানুষের ভিড়। সকলেই ঘরে ফেরার জন্য ব্যস্ত। এই পরিস্থিতিতে রেলমন্ত্রীর আশ্বাস নিঃসন্দেহে কিছুটা স্বস্তি দেবে পরিযায়ীদের।

আরও পড়ুন :  দিল্লিতেই কৃষকদের আন্দোলনে যোগদান করেছেন এই ৯ বছরের মেয়ে

পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার প্রসঙ্গে তিনি বলেন আমি নিজে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি রেলের সমস্ত অফিসাররা প্রত্যেকটি পরিস্থিতির ওপর নজর রাখছে। নির্ধারিত ট্রেন ছাড়াও বেশকিছু স্পেশাল ট্রেন চালানো হচ্ছে ভয় পাবেন না ট্রেন আছে দেশব্যাপী লকডাউনের কোন পরিস্থিতি আপাতত নেই।কিন্তু কিছু কিছু ট্রেন বাতিল হওয়ায় ট্রেনে মাত্রাতিরিক্ত ভিড় হচ্ছে। অতিরিক্ত ভিড়ের কারণে সংক্রমণের আশঙ্কা বাড়ছে। যেভাবে রেলকর্মীদের মধ্যে সংক্রমণ বাড়ছে, তাতে আগামী দিনে পরিষেবা অব্যাহত রাখার বিষয়ে সংশয় প্রকাশ করছেন অনেকেই।

Related Articles

Back to top button