নিউজ

সকাল সকাল ভূমিকম্পে কেঁপে উঠলো রাজ‍্য।

সকাল সকাল ভূমিকম্পে কেঁপে উঠলো রাজ‍্য।

উত্তর থেকে দক্ষিণ সমস্ত এলাকায় সকাল সকাল কেঁপে উঠলো ভূমিকম্পে। যদিও এই ভূমিকম্পে ক্ষয়ক্ষতির তেমন কোন খবর পাওয়া যায়নি।জানা গিয়েছে আজকের এই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিলো আসামের তেজপুর।রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ধরা পরেছে ৬.৭,উৎপত্তিস্থলে যার মাত্রা ছিলো ৭.৫।জানা গিয়েছে আসামের গৌহাটি থেকে ১৬০ কিমি উত্তর পূর্বে টেকুয়াঝুলি থেকে ১৬ কিমি উত্তরে ভূমিকম্পের উৎপত্তিস্থল। ভূমিকম্প অনুভূত হয়েছে উত্তর পূর্ব ভারত সহ শহর কোলকাতায়।যদিও এই ভূমিকম্প শহর কোলকাতায় অনূভুত হওয়ার অন‍্যতম কারন হলো ইয়াসিন হিন্দ রেখা।

আরও পড়ুন :  Gas subsidy: রান্নার গ্যাসের ভর্তুকির নিয়মে বদল!সবার ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাবে না,আপনি কতটা ভর্তুকি পাবেন জানেন কি?

ভূমিকম্পের কারন সম্পর্কে আবহাওয়াবিদদের মত কোলকাতায় প্রচুর গরম অন‍্যদিকে উত্তর তথা উত্তর পূর্ব ভারতে গত কয়েকদিন যাবত বৃষ্টি ও তুষারপাত হওয়ার ফলে তাপমাত্রার তারতম্য দেখা দিয়েছে।যার দরুন ভূ-অভ‍্যন্তরে চ‍্যূতির মধ্যেও তার প্রভাব পরেছে।এরফলেই এই ভূমিকম্পের সৃষ্টি হয়েছে। কোলকাতায় এই ভূমিকম্প ২৭সেকেন্ড স্থায়ী ছিলো।তবে আবহাওয়াবিদদের মতে যে স্থানে ভূমিকম্পের উৎপত্তি হয়েছে সেই স্থান খুব দুর্বল তাই পুনরায় ভূমিকম্প হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন :  গুগল শর্ত মেনে কয়েক ঘণ্টার পর ফিরে আসে পেটিএম

Related Articles

Back to top button