নিউজ

RBI bans Paytm: পেটিএমের ওপর নিষেধাজ্ঞা রিজার্ভ ব্যাঙ্কের, সমস্যায় পড়বে গ্রাহকরা?

RBI bans Paytm

নিউজ ডেস্কঃ পেটিএম পেমেন্ট ব্যাঙ্ককে এর আগেও দুবার আরবিআই এর নিষেধাজ্ঞার মুখে পড়তে হয়েছিল।আবার আরবিআই এক নির্দেশিকা জারি করে বলেছে ‘নয়া অ্যাকাউন্ট খুলতে পারবে না পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক। সেইসঙ্গে ব্যাঙ্কের তথ্যপ্রযুক্তি ব্যবস্থার বিস্তারিত অডিটের জন্য একটি আইটি অডিট সংস্থাকে নিযুক্ত করার নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় ব্যাঙ্ক।এর আগে এক নির্দেশে কোম্পানিকে নতুন অ্যাকাউন্ট খোলার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল আরিবআই। এরপরই এক বিবৃতি জারি করে পেটিএম-এর তরফে বলা হয়, আমরা আরবিআই-এর নির্দেশ মেনে তাৎক্ষণিক পদক্ষেপ নিচ্ছি।

আরও পড়ুন :  এবার মিষ্টি প্রেমীদের জন্য সুখবর- আর খেতে হবে না বাসি মিষ্টি

এটা তৃতীয়বার হল যে বিজয় শেখর শর্মার Paytm পেমেন্টস ব্যাঙ্ক (PPBL) আরবিআই-এর কড়া পদক্ষেপের সম্মুখীন হচ্ছে।পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক শনিবার বলে যে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে চলার জন্য অবিলম্বে পদক্ষেপ নিচ্ছি।PPBL নিয়ন্ত্রকের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকে। যত দ্রুত সম্ভব সমাধান করা যায় তার জন্য কাজ করব আমরা।RBI-এর অনুমোদন পাওয়ার পর আমরা যখন ফের নতুন অ্যাকাউন্ট খোলা শুরু করব তখন আমরা তা গ্রাহকদের জানিয়ে দেব।অডিট হওয়ার পর নতুন গ্রাহক নেওয়ার বিষয়ে নিয়ে সিদ্ধান্ত নেবে রিজার্ভ ব্যাঙ্ক।

আরও পড়ুন :  ফের ইলেকট্রিক স্কুটারে আগুন,একটা-দুটো নয় একসঙ্গে ২০টি ইলেকট্রিক স্কুটারে আগুন লাগল

২০১৬ সালের অগস্ট মাসে পেটিএম পেমেন্টস্ ব্যাঙ্ক স্থাপিত হয়েছিল।পরে ২০১৭-র মে মাসে নয়ডায় একটি শাখা থেকে আনুষ্ঠানিকভাবে তার কাজ শুরু করে এই ব্যাঙ্ক।সর্বশেষ প্রকাশিত সংখ্যা অনুযায়ী পিপিবিএল-এর গ্রাহক আছে প্রায় ৬.৪ কোটি।

Related Articles

Back to top button