Uncategorized

আরসিবি দল আসন্ন একটি ম্যাচে লাল জার্সি ছেড়ে নীল জার্সি পড়ে মাঠে নামবেন ক্রিকেটাররা, কেন জানুন

আরসিবি দল আসন্ন একটি ম্যাচে লাল জার্সি ছেড়ে নীল জার্সি পড়ে মাঠে নামবেন ক্রিকেটাররা, কেন জানুন

করোনা ভাইরাস সারাদেশে যেভাবে বেড়ে চলেছে তাতে বিভিন্ন ক্রিকেটার সহ অনেকেই ব্যক্তিগত ভাবে সাহায্য করছেন। পিছিয়ে নেই ফ্র্যাঞ্চাইজি গুলি। কেউ অক্সিজেন জোগাড় করছেন, কেউ অর্থ সাহায্য করছেন, কেউ আবার একটা গ্রামের দায়িত্ব নিচ্ছেন। পিছিয়ে নেই বিদেশি ক্রিকেটাররাও।প্যাট কামিন্স থেকে ব্রেট লি এবং সচিন তেন্ডুলকর থেকে শুরু করে হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া সকলেই সাহায্য করেছেন। কিন্তু সেটাও যথেষ্ট নয় দেশের মানুষের জন্য।

এবার করোনা আক্রান্ত মানুষদের পাশে এসে দাঁড়ালেন বিরাট এবং তার দল আরসিবি।আরসিবি দলের পক্ষ থেকে জানানো হয়েছে আসন্ন একটি ম্যাচে লাল জার্সি ছেড়ে নীল জার্সি পড়ে মাঠে নামবেন ক্রিকেটাররা।সারা দেশে যেভাবে ডাক্তার,কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন, তাঁদের শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত।

আরও পড়ুন :  আজ মঙ্গলবার।দেখে নিন আজকের দিন আপনার কেমন কাটবে!

পাশাপাশি একটি জার্সিতে দলের সব ক্রিকেটারদের সই সংগ্রহ করা হবে।আর সেই জার্সি নিলাম করা হবে।সংগৃহীত অর্থ যাবে করোনা তহবিলে। এই টাকা পাঠিয়ে দেওয়া হবে সঠিক জায়গায়।বিরাট কোহলি নিজেই জানিয়েছেন, “আমাদের তরফ থেকে এটা ছোট্ট একটা প্রয়াস আক্রান্ত মানুষকে সাহায্য করার। সামাজিকন দায়িত্ব হিসেবে এইটুকু আমাদের কর্তব্য”।লকডাউনের সময় দীর্ঘদিন বাড়িতে ছিলেন বিরাট। তাই তিনি জানেন কতটা আলাদা এই জীবন।

কিন্তু তিনি মনে করেন এই কঠিন সময়ে আইপিএল কিছুটা হলেও মানুষের দুঃখ ভোলাতে সাহায্য করবে।বিরাট স্পষ্টভাষায় এও জানিয়েছেন ক্রিকেটারদের থেকে সমাজে ডাক্তারদের মূল্য অনেক বেশি ক্রিকেটাররা মানুষকে আনন্দ দেন, কিন্তু ডাক্তাররা মানুষদের জীবন বাঁচান। তাই মানুষকে সাহায্য করে কোনও কৃতিত্ব নিতে চান না।করোনা আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ানোর ছোট্ট একটি প্রয়াস মাত্র।

Related Articles

Back to top button