টেকনোলজি

Realme Pad X-এ ম্যাগনেটিক কি-বোর্ড সহ একগুচ্ছ দুর্দান্ত ফিচার রয়েছে

বর্তমানে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব ব্যবহারকারীর সংখ্যাও দিন দিন বাড়ছে।জনপ্রিয় Realme ব্র্যান্ড লঞ্চ করেছে নতুন Realme Pad X। এই ট্যাবে 6GB RAM এবং Snapdragon 695 চিপসেট রয়েছে। দীর্ঘক্ষণ কাজ করার জন্য 8340mAh ব্যাটারি দেওয়া হয়েছে,যা 33W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।এমনকি এই ডিভাইসের সঙ্গে Magnetic Smart Keyboard আলাদা ভাবে বিক্রি করা হচ্ছে।যে কোনও ব্যবহারকারী এই ট্যাব কেনার পাশাপাশি আলাদাভাবে কী বোর্ড কিনতে পারবেন।এই ট্যাবের স্পেসিফিকেশন কি রয়েছে দেখে নিন।

Realme Pad X এর ফিচার ও স্পেসিফিকেশনঃ-

এই ট্যাবে Realme UI 3.0 OS রয়েছে। 11 ইঞ্চি স্ক্রিনে 2K (2,048X1080) রেজলিউশন দেওয়া হয়েছে। ডিসপ্লে 450nits থাকছে।Snapdragon 695 প্রসেসর সঙ্গে 6GB RAM দেওয়া হয়েছে।এই ট্যাবে ইন্টারন্যাল স্টোরেজ 128GB দেওয়া হয়েছে। যা মাইক্রো SD কার্ড ব্যবহার করে 512GB পর্যন্ত বাড়ানো সম্ভব।কানেক্টিভিটির জন্য WiFi ব্যান্ড, Bluetooth v5.0 এবং USB টাইপ C কেবল রয়েছে। ডলবি অ্যাটম সাপোর্ট স্পিকার দেওয়া হয়েছে। Realme Pad X 7.1 mm মোটা এবং এটির ওজন 499 গ্রাম ।

আরও পড়ুন :  তীব্র গরমে মাত্র ১৮৪ টাকায় কুলার! টেবিলে রাখলেই শরীর ঠান্ডা

Realme Pad X এর ক্যামেরাঃ-

এই ট্যাবে ফটো এবং ভিডিয়ো তোলার জন্য 13 MP-র ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়াও একটি 8MP-র সেলফি ক্যামেরা থাকছে। সেলফি এবং ভিডিয়ো চ্যাটে যাতে সুবিধা হয় তার জন্য 105 ডিগ্রি আলট্রা উয়াইড ফোল্ড-অফ-ভিউ ফিচার দেওয়া হয়েছে।

সম্প্রতি চিনে Realme Pad X লঞ্চ হয়েছে। কিন্তু ভারতে কবে বিক্রি হবে? এবিষয়ে নির্দিষ্ট করে কোনও দিন জানানো হয়নি সংস্থার তরফে।তবে Realme-র ভাইস প্রেসিডেন্ট Madhav Sheth এবিষয়ে একটি টুইট করেছেন। সেই টুইটে তিনি লিখেছেন, ‘Realme Pad x চিনে লঞ্চ করা হয়েছে। আপনারা কি চাইছেন এটি ভারতেও লঞ্চ করা হোক’?এই পোস্টের শেষে একটি লাইনও লিখেছেন তিনি। সেখানে তিনি জানিয়েছেন তাঁর ওই Tweet-টি 300টি রিট্যুইট হলে ভারতে Realme Pad X লঞ্চ করা হবে।

যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই টুইটের 479টি রিট্যুইট করা হয়েছে।এই ট্যাব কবে থেকে ভারতের বাজারে বিক্রি শুরু হবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।তবে সংস্থার VP-র কথায় বোঝা যাচ্ছে খুব শীঘ্রই ভারতের বাজারে নতুন এই Realme Pad X লঞ্চ করা হবে।

Related Articles

Back to top button