চাকরির আপডেট

বড় সুখবর! মাধ্যমিক পাশে প্রত্যেকটি গ্রামে গ্রামে আর নিজের ব্লকে স্বাস্থ্য কর্মী নিয়োগ 2500 শূন্যপদে

যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি বিশাল বড় একটি সুখবর!কারণ মাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে।পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় বিশাল বড় একটি নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যের মন্ত্রী সভায়।যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং যারা নিজের এলাকায় এমনকি বাড়িতে থেকেই সরকারি চাকরি করতে চান তাদের জন্য এটি অবশ্যই একটি ভালো খবর।

ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রিসভার বৈঠক হয়েছে এবং যেখান থেকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে সমগ্র পশ্চিমবঙ্গে প্রত্যেকটি জেলা থেকেই প্রায় 2500 পদে নতুন করে কর্মী নিয়োগ করা হবে।এখানে সরাসরি আবেদন করলে চাকরি প্রার্থীরা কোন রকম লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউ দিয়েই চাকরি পেয়ে যাবেন।এই চাকরি পেলে চাকরি প্রার্থীরা নিজের এলাকায় এমনকি নিজের ব্লকে ও নিজের গ্রামে চাকরি করার সুযোগ পাবেন।

যে সমস্ত চাকরি প্রার্থী এখানে চাকরি করতে আগ্রহী তারা অবশ্যই বিস্তারিত ভাবে এই সুখবরটি জেনে নেবেন।এখানে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হল আগ্রহী চাকরি প্রার্থীরা জেনে নিন। (Recruitment of health workers )

আরও পড়ুন :  Madhyamik 2023 routine: ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন প্রকাশ হলো, কবে থেকে পরিক্ষা শুরু দেখে নিন

১)পদের নামঃ-

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য কেন্দ্রে গ্রুপ ডি তথা স্বাস্থ্য কর্মী নিয়োগের ( Accredited Social Health Activist)বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।(Recruitment of health workers)

২)শিক্ষাগত যোগ্যতাঃ-

পশ্চিমবঙ্গের যে কোন স্কুল থেকে শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই আপনি এই চাকরি করতে পারবেন। উচ্চ শিক্ষিত চাকরি প্রার্থীরাও এখানে আবেদন করতে পারবেন। তবে কেবলমাত্র মাধ্যমিক যোগ্যতা গণ্য করা হবে।

৩)নিয়োগ পদ্ধতিঃ-

ইন্টারভিউর মাধ্যমে এই নিয়োগ করা হবে।যেখানে প্রথমে চাকরি প্রার্থীদের আবেদন করতে হবে এবং যে সমস্ত চাকরি প্রার্থী আবেদন করবেন তাদের পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউর জন্য ডাকা হবে।

৪)প্রার্থীর বয়সঃ-

এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স 40 বছরের কম হতে হবে। সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীদের এখানে বয়সের ছাড় দেওয়া হবে।

৫)বেতনঃ-

সূত্র অনুযায়ী জানা গেছে এখানে যে সমস্ত চাকরিপ্রার্থী চাকরি করবেন তাদের প্রতি মাসে 6000 টাকা করে বেতন দেওয়া হবে।

৬)আবেদন পদ্ধতিঃ-

এখানে আপনাকে অফলাইনে এর মাধ্যমে আবেদন করতে হবে। যারা এখানে আবেদন করবেন তাদের প্রত্যেকের নিজস্ব বিডিও অফিসে গিয়ে বিডিও অফিসের ড্রপবক্সে আবেদনপত্রটি জমা দিয়ে আসতে হবে। যে সমস্ত চাকরি প্রার্থী এখানে আবেদন করবেন তাদের আবেদনপত্রের খামের উপরে লিখতে হবে Application For the Post of (পদের নাম)।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেনঃ-

আবেদনপত্রের সঙ্গে আপনাদের নিচের দেওয়া ডকুমেন্টগুলো নিয়ে যেতে হবে এবং এই সব ডকুমেন্টস আপনারা ইন্টারভিউ এর সময় নিয়ে যাবেন।

১. জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

২. এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন কার্ড।

৩. আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সাটিফিকেট।

৪.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

৫.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৬. অন্যান্য কাগজপত্র।

রাজ্যের মন্ত্রী সভায় ইতিমধ্যেই এই নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়েছে। খুব শীঘ্রই পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় এই নিয়োগের বিজ্ঞপ্তি শুরু করা হবে। সে সমস্ত চাকরি প্রার্থী এখানে চাকরি করতে চান তারা অবশ্যই চাকরি সংক্রান্ত খবরা খবর জানতে নির্দিষ্ট ওয়েবসাইটে নজর রাখবেন।

Related Articles

Back to top button