নিউজ

মমতাকে নিয়ে পিএইচডি সম্পন্ন করলেন কালনার কৃষক-সন্তান রেজাউল ইসলাম মোল্লা

পূর্ব বর্ধমানঃ এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে পিএইচডি করে ফেললেন পূর্ব বর্ধমানের হাতিপোতা গ্রামের রেজাউল ইসলাম মোল্লা।তিনি একটি নিম্নবিত্ত কৃষক পরিবারের সন্তান। এপ্রসঙ্গে রেজাউল বলেছেন,”ছাত্রাবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিভিন্ন আন্দোলন দেখে সিদ্ধান্ত নেই যদি কখনও লিডারশিপ নিয়ে রিসার্চ করি তবে এই তৃনমূল নেত্রীকে নিয়েই করবো।

Rezaul Islam Mollah, a farmer's son from Kalna, completed his PhD with Mamata

এছাড়াও আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রেজাউল চান তার গবেষণার থিসিস পেপার মূখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তুলে দিতে।পশ্চিমবঙ্গের পাশাপাশি দেশের জনগণের কাছেও তা সবিস্তারে তুলে ধরতে চান রেজাউল।

আরও পড়ুন :  ইমরান খানের গলায় হঠাৎই শোনা গেল ভারতকে নিয়ে প্রশংসা সুর, ভারতের নীতিকে স্যালুট জানালেন পাকিস্তান

গবেষণার বিষয়ে রেজাউল বলেছেন,’আমি গবেষণার প্রয়োজনে দেশের অন্যান্য নেত্রীদেরো বিষয়ে খোঁজ খবর নিয়ে বুঝেছি জননেত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় সবার থেকে আলাদা।’ দীর্ঘ সাড়ে পাঁচ বছর ধরে গবেষণা চালিয়ে তার মনে হয়েছে তৃনমূল নেত্রীর সাধারণ মানুষের সম্পর্কে যেসব চিন্তাভাবনা রয়েছে,তা অন‍্যান‍্য নেতা নেত্রীদের মধ্যে সচরাচর দেখা যায় না।

গবেষণার থিসিস পেপার তৃনমূল নেত্রীর হাতে তুলে দেওয়ার পাশাপাশি রেজাউলের ইচ্ছে বাংলা ও ইংরেজিতে বই প্রকাশ করার।পূর্ব বর্ধমান জেলার তৃনমূলের সভাপতি স্বপন দেবনাথ বলেন,’রেজাউল আমার এলাকার ছেলে।ওর জন্য আমি আনন্দিত ও গর্বিত।’এদিকে ছেলের গবেষণার কথা শুনে খুশি রেজাউলের বাবাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button