নিউজ

Rules Changing from 1st June 2022 : ১ জুন থেকে ৫ নিয়ম পালটে যাচ্ছে! যা সরাসরি প্রভাব ফেলবে মানুষের পকেটে, এই পাঁচ নিয়ম কি দেখে নিন

Rules Changing from 1st June 2022:  মে মাস প্রায় শেষ দুদিন পর থেকেই শুরু হচ্ছে জুন।আর এই জুন মাস থেকেই পালটে যাচ্ছে একাধিক নিয়ম।এই নতুন নিয়ম সরাসরি মানুষের পকেটে প্রভাব ফেলবে। কোনও ব্যাঙ্কের চার্জ বাড়ছে, কোথাও ঋণের হার বাড়বে, কোথাও আবার ন্যুনতম অর্থ রাখার সীমা বাড়ানো হচ্ছে।আগামী ১ জুন থেকে ৫ টি নিয়ম পালটে যাচ্ছে। কোন পাঁচ নিয়ম পালটাচ্ছে তা দেখে নিন – Rules Changing from 1st June 2022

১)স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Rules Changing from 1st June 2022 ) গৃহঋণের সুদ বৃদ্ধি:-

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)এক্সটার্নাল বেঞ্চমার্ক লেন্ডিং রেট ৪০ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৭.০৫ শতাংশ করেছে।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই নিয়ম কার্যকর হবে আগামী বুধবার অর্থাৎ ১ জুন থেকে।

আরও পড়ুন :  ভয়ঙ্কর কাণ্ড চিড়িয়াখানায় সিংহের খাঁচায় সাধুর বেশে ব্যক্তি, গুরুতর জখম ভর্তি হাসপাতালে

২)ইন্ডিয়া পোস্ট ( Rules Changing from 1st June 2022 ) পেমেন্ট ব্যাঙ্ক:-

নির্দিষ্ট সীমার ঊর্ধ্বে আধার নির্ভর লেনদেন প্রক্রিয়া ব্যবহার করতে চাইলে আপনাকে বাড়তি টাকা গুনতে হবে।এই নয়া নিয়ম অনুযায়ী আগামী ১৫ জুন থেকে গ্রাহকরা প্রতি মাসে তিনটি লেনদেন বিনামূল্যে করতে পারবেন। তারপর থেকে প্রত্যেক লেনদেনের ক্ষেত্রে ২০ টাকা এবং জিএসটি দিতে হবে গ্রাহকদের। ( Rules Changing from 1st June 2022 )

৩)অ্যাক্সিস ব্যাঙ্কের  ( Rules Changing from 1st June 2022 ) গ্রাহকদের বাড়তি টাকা গুনতে হবে:-

অ্যাক্সিস ব্যাঙ্কের নিয়মও ১ জুন থেকে পালটে যাবে। সেমি-আরবান বা গ্রামীণ এলাকার ব্যাঙ্কের সেভিংস এবং স্যালারি অ্যাকাউন্টে ন্যূনতম ২৫,০০০ টাকা রাখতে হবে। ( Rules Changing from 1st June 2022 )এখন যা ১৫,০০০ টাকা আছে।অর্থাৎ অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহকদের বাড়তি টাকা গুনতে হবে।

৪)দু’চাকা এবং চার চাকা গাড়ির দাম বৃদ্ধি ( Rules Changing from 1st June 2022 ):-

আপনি নতুন গাড়ি বা বাইক কেনার পরিকল্পনা করছেন কি? তাহলে আগামী ১ জুন থেকে আপনাকে গাড়ি বা বাইক কেনার জন্য বেশি টাকা গুনতে হবে। কারণ আগামী মাসের পয়লা দিন অর্থাৎ ১ জুন থেকে দেশজুড়ে ‘থার্ড পার্টি ইনসিওরেন্স প্রিমিয়াম’ বাড়ানো হচ্ছে ( Rules Changing from 1st June 2022 )। যা তিন বছরে প্রথমবার বাড়ানো হতে চলেছে।

৫)সোনার হলমার্ক ( Rules Changing from 1st June 2022 ) :-

সোনার হলমার্কের দ্বিতীয় পর্যায় শুরু হবে আগামী ১ জুন বুধবার থেকে।এই পর্যায়ে হলমার্কিংয়ের নিয়ম চালু হতে চলেছে দেশের ২৮৮ টি জেলায়।এই নিয়ম কার্যকর হবে ১৪, ১৮, ২০, ২২, ২৩ এবং ২৪ ক্যারাটের সোনার ক্ষেত্রে। ( Rules Changing from 1st June 2022 )

Related Articles

Back to top button