Advertisement
চাকরির আপডেটটেক গাইড

SBI ATM Franchise: দারুন অফার নিয়ে এলো SBI,এবার বাড়িতে বসে কোন কাজ না করেই প্রতি মাসে ৯০ হাজার টাকা কামান

যাদের কোন কাজের একেবারেই এক্সপেরিয়েন্স নেই, তাদের জন্য তো এখন চাকরি পাওয়া আরও সমস্যা হয়ে উঠেছে।এই পরিস্থিতিতে ভারতীয় যুবসমাজকে সাহায্য করতে এগিয়ে এসেছে ভারতীয় স্টেট ব্যাংক।

SBI New Offer : বর্তমান সময়ে চাকরির যা পরিস্থিতি তাতে বেকারত্বের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।যুবক যুবতীদের জন্য চাকরির সুযোগ একেবারেই কম। তারপর যাদের কোন কাজের একেবারেই এক্সপেরিয়েন্স নেই, তাদের জন্য তো এখন চাকরি পাওয়া আরও সমস্যা হয়ে উঠেছে।এই পরিস্থিতিতে ভারতীয় যুবসমাজকে সাহায্য করতে এগিয়ে এসেছে ভারতীয় স্টেট ব্যাংক। এসবিআই এই সমস্ত মানুষদের জন্য একটা দারুণ সুযোগ নিয়ে এসেছে।

Advertisement

ভারতীয় স্টেট ব্যাংকের এই সুযোগকে (SBI New Offer) কাজে লাগিয়ে খুব সহজে আপনি বাড়িতে বসে মোটা টাকা রোজগার করতে পারবেন।এজন্য আপনাকে তেমন কিছু খরচ করতে হবে না কিন্তু তার পরিবর্তে আপনি বহুগুণ রিটার্ন পাবেন।স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম ফ্র্যাঞ্চাইজি (SBI ATM Franchise) নিয়ে এই টাকা আয় করতে পারবেন।আপনি নিজের বাড়িতে অথবা নিজের জমিতে একটি এসবিআই এটিএম ফ্রাঞ্চাইজি তৈরি করে নিতে পারেন।

Advertisement

ভারতের প্রত্যেকটি বড় শহরের জন্য উপলব্ধ রয়েছে এটিএম ফ্রাঞ্চাইজি (SBI ATM Franchise) ।অনেক বেকার যুবকরা এর সুবিধা গ্রহণ করতে শুরু করেছেন। আর দেরি না করে এই দুর্দান্ত সুযোগকে (SBI New Offer) কাজে লাগিয়ে ফেলুন। তবে এই এটিএম ফ্রাঞ্চাইজি খোলার জন্য কিছু শর্ত রয়েছে, যা আপনাকে পালন করতে হবে।কী কী শর্ত রয়েছে দেখে নিন-

আরও পড়ুন :  Sell old coin Online: বাড়িতে পড়ে থাকা বাতিল পুরনো 25 পয়সার কয়েন বিক্রি করে লাখপতি হয়ে যেতে পারেন
Advertisement

শর্তগুলি কী?

  • ১)এসবিআই এটিএম এর ফ্রাঞ্চাইজি (SBI ATM Franchise) নিতে গেলে আপনার কাছে মোটামুটি ৫০ থেকে ৮০ বর্গফুটের মত জায়গা থাকতে হবে।
  • ২)স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অন্য একটি এটিএম থেকে আপনার জমির দূরত্ব কম করে হলেও ১০০ মিটার হতে হবে।
  • ৩)এই জায়গাটির দৃশ্যমানতা ভালো হতে হবে এবং এই জায়গাটা হতে হবে একটি স্পেস গ্রাউন্ড।
  • ৪)এই জায়গায় ২৪ ঘন্টা পাওয়ার সাপ্লাই থাকতে হবে এবং এক কিলোওয়াট ক্ষমতার বিদ্যুৎ কানেকশন থাকতে হবে।
  • ৫)এই এটিএমে প্রতিদিন ৩০০ টি লেনদেনের ক্ষমতা থাকতে হবে।
  • ৬)এটিএমের জায়গায় কংক্রিট নির্মিত ছাদ থাকতে হবে।
  • ৭) সোসাইটি এবং অথরিটির নো অবজেকশন সার্টিফিকেট আপনার কাছে থাকতে হবে।

এসবিআই এটিএম ফ্রাঞ্চাইজি (SBI ATM Franchise) নেওয়ার জন্য কোন কোন ডকুমেন্ট প্রয়োজন?

  • ১)আইডি প্রুফের মধ্যে রয়েছে আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড।
  • ২)অ্যাড্রেস প্রুফ রেশন কার্ড, ইলেক্ট্রিসিটি বিল।
  • ৩)ব্যাংক অ্যাকাউন্ট এবং পাসবুক।
  • ৪)ফটোগ্রাফ, ইমেল আইডি এবং ফোন নম্বর।
  • ৫)অন্যান্য কিছু ডকুমেন্টস।
  • ৬)জিএসটি নম্বর।
  • ৭)ফিনান্সিয়াল ডকুমেন্ট।

এটিএম ফ্র্যাঞ্চাইজির (SBI ATM Franchise) জন্য আবেদন করবেন কীভাবে?

এসবিআই এটিএম-এর ফ্র্যাঞ্চাইজি (SBI ATM Franchise) বেশ কিছু সংস্থা দিয়ে থাকে।দেশের বেশির ভাগ এটিএম লাগানোর কন্ট্রাক্ট দেওয়া হয়ে থাকে টাটা ইন্ডিক্যাশ, মূথুট – এটিএম এবং ইন্ডিয়া ওয়ান এটিএম এর কাছে।এসবিআই এটিএম ফ্রাঞ্চাইজি প্রদান করা কোম্পানিগুলির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে আপনি অনলাইনে আবেদন করতে পারেন।

Advertisement

অফিশিয়াল ওয়েবসাইট?

১)Tata Indicash – www.indicash.co.in

২)Muthoot ATM- www.muthootatm.com/suggest-atm html

৩)India One ATM – india1atm.in/rent-your space

কত টাকা ইনভেস্ট করতে হবে?

এই তিনটি কোম্পানির মধ্যে সবথেকে পুরনো কোম্পানি হল টাটা ইন্ডিক্যাশ। এই কোম্পানির থেকে এটিএম ফ্রাঞ্চাইজি (SBI ATM Franchise) গ্রহণ করতে হলে আপনাকে ২ লাখ টাকার সিকিউরিটি ডিপোজিট দিতে হবে। এই ডিপোজিট হবে একেবারে রিফান্ডেবল। আপনাকে ৩ লক্ষ টাকা ব্যাংকিং ক্যাপিটাল হিসেবে জমা করতে হবে। এভাবে আপনার সম্পূর্ণ ক্যাপিটাল হবে ৫ লক্ষ টাকা।

কত টাকা রোজগার করতে পারবেন?

এই এটিএম গ্রহণ করলে প্রতিটি ক্যাশ লেনদেন থেকে আপনি ৮ টাকা করে পেয়ে যাবেন।আর নন-ক্যাশ লেনদেন থেকে পাবেন ২ টাকা করে। অর্থাৎ সারা বছরে আপনি রিটার্ন পাবেন মোটামুটি আপনার ইনভেস্টমেন্টের ৩৩-৫০ শতাংশের মতো। যদি আপনার এটিএম থেকে প্রতিদিন ২৫০ টি ট্রানজেকশন (SBI ATM Franchise) হয়, যার মধ্যে ৬৫ শতাংশ হয় ক্যাশ লেনদেন তাহলে আপনার প্রতি মাসের রোজগার মোটামুটি ৪৫ হাজার টাকা হবে। অন্যদিকে যদি আপনার এটিএম থেকে প্রতিদিন ৫০০টি করে লেনদেন হয়ে, তাহলে আপনার প্রতি মাসে ৮৮ থেকে ৯০ হাজার টাকা আয় হবে। অর্থাৎ একবার নিবেশ করলেই আপনি ব্যাপক রিটার্ন পেয়ে যাবেন।

Related Articles

Back to top button