আপনার ফোনে আছে কি? বিপুল জনপ্রিয়তা সম্পন্ন শিয়ালদহের লোকাল ট্রেন ট্র্যাকিং অ্যাপ,না থাকলে এখনি ডাউনলোড করে নিন

sealdah-suburban-tracking-system-hit-with-users

নিউজ ডেস্কঃ করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন স্তব্ধ ছিল জনজীবন। তবে আনলক পর্যায়ে ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে জনজীবন ও লোকাল ট্রেন পরিষেবা। কিন্তু সময় কিংবা স্টপেজের ক্ষেত্রে কিছু কিছু ক্ষেত্রে পরিবর্তন এসেছে।এর ফলে মুশকিলে পড়েছেন সাধারণ মানুষ।তাই যাত্রীদের সুবিধার জন্য গতবছর পূর্ব রেলওয়ের শিয়ালদহ ডিভিশন সাবআরবান ট্রেনের জন্য জিপিএস বেসড রিয়েল টাইম ট্র্যাকিং সিস্টেম লঞ্চ করেছিল। যার নাম Sealdah Suburban Tracking System। ট্রেন কোথায়, কত দূরে রয়েছে, কত দেরিতে চলছে না কি ঠিক সময়ে চলছে সবই এবার যাত্রীদের হাতের মুঠোয় এনে দিলেন পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন কর্তৃপক্ষ।

Advertisement

‘শিয়ালদহ সাবারবন ট্র্যাকিং সিস্টেম’ নামের এই অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিলেই যাত্রীরা জানতে পারবেন কোন প্ল্যাটফর্মে ট্রেন দেওয়া হচ্ছে বা আসছে তা-ও জানা যাবে এই অ্যাপের মাধ্যমে।
ট্রেনের নির্ধারিত টাইম, বর্তমান অবস্থান, কত সময় লেটে চলছে, গন্তব্যে পৌঁছনোর সময় জানতে পারবেন।এটি ইউজারদের প্ল্যাটফর্ম নম্বর জানানোর পাশাপাশি কাস্টমাইজ নোটিফিকেশন পাঠায়। আবার এই সিস্টেমের সাথে Integrated Passenger Information Systems (IPIS) সংযুক্ত করা হয়েছে, ফলে এটি প্ল্যাটফর্ম সনাক্ত করতে পারবে।

এই অ্যাপটি জন সাধারণের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।ইতিমধ্যেই এই অ্যাপের ডাউনলোড সংখ্যা ১০ লক্ষ ছুই ছুই। পাশাপাশি অ্যাক্টিভ ইউজারস ১.৮ লাখ।শিয়ালদহ ডিভিশন থেকে জানানো হয়েছে, তাদের এই ট্র্যাকিং সিস্টেম থেকে জুনে ১১ লক্ষ টাকা আয় হয়েছে। একদিনেই আয় ১১,৮০০ টাকাও ছাড়িয়েছে।

Advertisement

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক গত কয়েক বছর ধরে আমি সকালের বার্তা নিউজ পোর্টালের সাথে যুক্ত আছি যেখানে আপনাদের জন্য ভাইরাল নিউজ ও ইন্টারটেনমেন্ট নিউজ আমি লেখালেখি করে থাকি, আশা করি আমার লেখাগুলো আপনাদের ভাল লেগে থাকবে। ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

Related Articles