নিউজ

আই-আই-টি খড়গপুরে অনুষ্ঠিত হল স্প্রিং ফেস্ট ২০২১

Bangla news 1

স্প্রিং ফেস্ট হল আই-আই-টি খড়্গপুরের বার্ষিক সামাজিক ও সাংস্কৃতিক উৎসব। এটি পুরোপুরি ছাত্রদের দ্বারা সংগঠিত এশিয়ার বৃহত্তম উৎসব। ভারতের প্রায় ৭৫০টি কলেজের উৎসাহী ছাত্রছাত্রীরা এই তিন দিন ব্যাপী উৎসবে অংশগ্রহণ করে। এ বছর স্প্রিং ফেস্টের ৬২তম সংস্করণ ১৯ থেকে ২১ শে ফেব্রুয়ারী আয়োজন করা হয়েছিল।
স্প্রিং ফেস্টের ‘নেশনওয়াইড প্রেলিমস’ দিল্লি, মুম্বাই, বেঙ্গালুরু, চেন্নাই, ভাইযাগ, কলকাতা, ভুবনেশ্বর, রাঁচি, সহ ভারতের একুশটি শহরে আয়োজন করা হয়। নৃত্য, নাটক, ফ্যাশন, ও সঙ্গীত সহ ১২টি বিভাগে ১৩০-টিরও বেশি প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিজয়ীদের প্রায় ৩৫ লক্ষ টাকা নগদ পুরষ্কার দেওয়া হয়।

আরও পড়ুন :  আজকের কাঞ্চনজংঘা ধূপগুড়ি শহরের বুকে থেকে, দেখুন কিছু ফটো

Webp.net compress imageপ্রয়াতন – আমাদের গত বছরের সামাজিক উদ্যোগের লক্ষ ছিল গোপালীর (ক্যাম্পাস থেকে ৫ কিমি ডুরে অবস্থিত একটি গ্রাম ) গ্রামীণ জনগোষ্ঠীর সামাজিক, অর্থনৈতিক, অ শিক্ষামূলক, সমস্যার মোকাবিলা ও ক্যাম্পাসের আশেপাশের স্কুলের শিশুদের ক্ষুধার সমস্যা নির্মূল করা।
স্টার নাইট স্ম্রিং ফেস্টের অবিছেদ্য অঙ্গ। শান, বিশাল-শেখর, ফারহান আখতার, অমিত ত্রিভেদি, কেকে, সলিম-সুলেমান, প্রতীক কুহাড, অগ্নি, ইন্ডিয়ান ওসেন, পরিক্রম, ইউফোরিয়া, পেন্টাগ্রাম, দ্য লোকাল ট্রেন প্রভৃতি শিল্পীরা আগে স্প্রিং ফেস্টে অনুষ্ঠান করে গিয়েছেন। বিভিন্ন আন্তর্জাতিক ব্যান্ড যেমন ডেড বাই এপ্রিল, মনুমেন্টস, ও টেসের‍্যাক্ট আগের সংস্করণগুলিতে স্প্রিং ফেস্ট মাতিয়ে তুলেছে।
এ বছর স্প্রিং ফেস্ট অমাল মল্লিক, ইন্ডিয়ান ওসেন, বেসজ্যাকারস, জে ট্রিক্স X সাবস্পেস এবং আরও অনেক শিল্পীদের মনোরম পারফরমান্সের সাক্ষী হয়ে রইল।

আরও পড়ুন :  দোল উৎসবে মমতার মমতাময়ী আচরণ,রাজ্যের বিভিন্ন জেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৪৫ বন্দিকে মুক্তি দিল রাজ্য

FB IMG 1615889290155

 

আরও তথ্যর জন্য www.springfest.in – এ লগইন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button