Advertisement
নিউজ

WB employees increased salary: রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর! নিয়োগ দুর্নীতির তদন্তের মাঝেই বেতন বাড়ল

এই বিষয় নিয়ে যোগাযোগ করা হয়েছিল জনৈক রাজ্য সরকারি কর্মচারীর সঙ্গে।সাক্ষাৎকারে তিনি জানালেন- 'রাজ্য সরকার DA বৃদ্ধি করেনি। নিয়ম মাফিক কর্মচারীদের বেতন বৃদ্ধি করেছে।

WB employees increased salary: রাজ্যে নিয়োগ-দুর্নীতি নিয়ে ব্যাপক তদন্ত চলছে। গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।পার্থ গ্রেফতারির পর একের পর এক অভিযান চালিয়ে যাচ্ছেন ইডির গোয়ান্দারা। কোথাও কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে, তো কোথাও গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত হচ্ছে।এই নিয়োগ-দুর্নীতি নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। তারই মাঝে রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি পেল।

Advertisement

রাক্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর।বার্ষিক বেতন বৃদ্ধি পেল রাজ্য সরকারি কর্মচারীদের (WB employees increased salary)। প্রতি বছর রাজ্য সরকারি কর্মচারীদের বছরের একটি নির্দিষ্ট সময় বেতন বৃদ্ধি পায়। প্রতি বছর জুলাই মাসে রাজ্য সরকারি কর্মচারীদের বার্ষিক বেতন বৃদ্ধি পায়।এ বছরেও তার ব্যতিক্রম হল না।বেতন বৃদ্ধির ফলে সামান্য স্বস্তিতে রাজ্যের নাগরিকেরা।

Advertisement

বর্তমান মুদ্রাস্ফীতির বাজারে যে হারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ছে।বেতন বৃদ্ধির ফলে খানিক সুবিধা হবে রাজ্য সরকারি কর্মচারীদের (WB employees increased salary) ।তবে কত শতাংশ বেতন বৃদ্ধি পেল রাজ্য সরকারি কর্মচারীদের জানেন ক? যা জানা যাচ্ছে তা হল রাজ্য সরকারি কর্মচারীদের 3% বেতন বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন :  India Post Scheme: পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম! মাত্র ৩৩৩ টাকা বিনিয়োগ করে লাখপতি হয়ে যান
Advertisement

তবে এই বছরের বেতন বৃদ্ধি নিয়ে সামান্য বিতর্ক হয়েছে। বার্ষিক বেতন বৃদ্ধি পেলেও, জল্পনা ছড়িয়েছিল, বার্ষিক বেতন নয়, DA বৃদ্ধি পেয়েছে। রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া DA ছেড়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট ( Calcutta High Court)। জল্পনা উঠেছিল তবে কি সত্যিই, বকেয়া DA এর কিছুটা রাজ্য সরকার ছাড়ল কি?

Advertisement

তবে বিষয়টি মোটেও অবশ্য এমনটা নয়।এই বিষয় নিয়ে যোগাযোগ করা হয়েছিল জনৈক রাজ্য সরকারি কর্মচারীর সঙ্গে।সাক্ষাৎকারে তিনি জানালেন- ‘রাজ্য সরকার DA বৃদ্ধি করেনি। নিয়ম মাফিক কর্মচারীদের বেতন বৃদ্ধি করেছে। প্রতি বছর রাজ্য সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি পায় (WB employees increased salary) । এই বছরেও তাই হয়েছে। জুলাই মাসে প্রতি বছরই একটি ইনক্রিমেন্ট হয়। এই বছরেও তাই হয়েছে, DA ছাড়া হয়নি।

গতকালই কর্মীদের অ্যাকাউন্টে বেতন ঢুকে গিয়েছে।মার্চ মাস বাদে প্রতি মাসে সরকারি কর্মীরা বেতন পেয়ে থাকেন প্রতি মাসের শেষ কাজের দিনের আগের দিন। অ্যাকাউন্টে বেতন ঢোকার আগে কর্মীদের এসএমএস করে জানানো হয় যে কত টাকা ঢুকতে চলেছে অ্যাকাউন্টে।বৃহস্পতিবারই সরকারি কর্মীরা জানতে পারেন যে জুলাইয়ে নির্ধারিত হারে তাদের ৩ শতাংশ বেতন বৃদ্ধি হয়েছে (WB employees increased salary) ।

বর্তমানে দেশে ক্রমশ মুদ্রাস্ফীতি বৃদ্ধি পাচ্ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েই চলেছে। এই অবস্থায় বেতর বৃদ্ধি কিছুটা অক্সিজেন দেবে রাজ্য সরকারি কর্মচারীদের।তবে মুদ্রাস্ফীতির বিরুদ্ধে DA বৃদ্ধিকেই কেন্দ্র হাতিয়ার করতে পারে।শোনা যাচ্ছে কেন্দ্র 3% DA বৃদ্ধি করতে পারে। তবে পুরোটাই আপাতত জল্পনার স্তরে।আদতেও এমনটা করবে কিনা তার কোন নিশ্চয়তা নেই।

Related Articles

Back to top button