নিউজ

করােনা বাড়ছে ব্যাপক হারে, ফের কি বন্ধ হতে চলেছে ট্রেন পরিষেবা? এনিয়ে বড় বিবৃতি রেল কর্তৃপক্ষের

করােনা বাড়ছে ব্যাপক হারে, ফের কি বন্ধ হতে চলেছে ট্রেন পরিষেবা এনিয়ে বড় বিবৃতি রেল কর্তৃপক্ষের

করােনা সংক্রমণ ফের সারা দেশে বৃদ্ধি পাচ্ছে।এই সংক্রমণ ক্রমাগত বাড়ার ফলে বেশ কিছু রাজ্য সতর্কতা মূলক বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে।যেমন বেশ কিছু রাজ্যে সপ্তাহন্তে লকডাউনের ঘােষণা করা হয়েছে।বেশ কিছু রাজ্যে আবার নাইট কার্ফু বা রাতের দিকে বেশ কিছু কড়া ব্যবস্থা নিয়েছে।এই করোনার কারনেই ভারতীয় রেল এক মাসের জন্য বাতিল করেছে মুম্বই সেন্ট্রাল থেকে আহমেদাবাদ পর্যন্ত তেজস এক্সপ্রেসকে।আর এরপরেই প্রশ্ন উঠেছে সমস্ত ট্রেন কি এবার বাতিলের পথে?

 

এই বিষয়েই ভারতীয় রেলের পক্ষ থেকে বড় বয়ান প্রকাশ্যে এসেছে সেখানে শুক্রবারই রেলকর্তৃপক্ষ জানিয়েছে এই মুহূর্তে করােনা সংক্রমণের জন্য ট্রেন বাতিলের কোন সিদ্ধান্ত নেই।রেলওয়ে বাের্ডের চেয়ারম্যান সুনীল শর্মা জানিয়েছেন যাঁরা যাতায়াত করতে চাইছেন তাঁদের জন্য ট্রেনের সংখ্যার কোনও সমস্যা হবেনা।সুনীল শর্মা এও জানিয়েছেন ট্রেনে যাত্রা করতে হলে করােনা রিপোর্ট নেগেটিভ বাধ্যতামূলক।তিনি জানিয়েছেন এই মাসে যাত্রী সংখ্যার দিকে তাকিয়েই ট্রেনের সংখ্যা নির্ধারিত হয়েছে। ভবিষ্যতে যাত্রী সংখ্যা বৃদ্ধি হলে ট্রেনের সংখ্যাও বাড়বে এমনই আশ্বাস আধিকারিকের।

 

মহারাষ্ট্রের রাজধানী মুম্বইয়ে করােনার ব্যাপক প্রভাব লক্ষ্য করা যাচ্ছে।এই বিষয়টি মাথায় রেখে বেশ কিছু স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট বন্ধ করা হয়েছে। যে যে স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট বন্ধ করা হয়েছে সেই স্টেশনগুলি হল লোকমান্য তিলক টার্মিনাস, কল্যাণ, থাণে, দাদর, পনবেল, ছত্রপতি শিবাজী মহারাজ টার্মিনার্স।এছাড়া মহারাষ্ট্রে বেশ কিছু পরিযায়ী শ্রমিক আছেন যাঁরা নাইট কার্ফু থেকে বাঁচতে তাড়াতাড়ি স্টেশনে পৌঁছে যান তাঁদের জন্য স্টেশন চত্বরে অনেক ভিড় হয়েছে।তবে ট্রেন পরিষেবা বন্ধের জন্য কোন দাবি বা অনুরােধ এখনও কিছুই আসেনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button